Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হারের বৃত্ত ভাঙ্গতে পারছে না কুমিল্লা

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঢাকা ডায়নামাইটস : ১৯৪/৫ (২০.০ ওভারে)
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৬১/৯ (২০.০ওভারে)
ফল : ঢাকা ডায়নামাইটস ৩৩ রানে জয়ী।
বিশেষ সংবাদদাতা : ১২ বলে লক্ষ্যটা যখন ৭৬, তখন সব ক’টি ডেলিভারীকে ছক্কায় পরিনত করার সাহস দেখাবে কে? তারপরও বুকের পাটাটা তার বড় বলেই ১৯তম ওভারে সাকিবকে মেরছেন মাশরাফি চার চারটি ছক্কা! যার একটি আছড়ে পড়েছে গ্র্যান্ড স্ট্যান্ডে, অন্য তিনটি লং অনের উপর দিয়ে! দলের টপ এবং মিডল অর্ডারদের ব্যর্থতার মিছিলে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসটি মাশরাফির। ফিফটিটা হয়নি, শহীদের ইয়র্কারে শেষ ওভারের দ্বিতীয় বলে বোল্ড আউটে থেমেছেন তিনি ৪৭ রানে। সব হারিয়ে যেন এই শিক্ষাটিই টপ অর্ডার ব্যাটসম্যানদের দিতে চেয়েছিলেন মাশরাফি। তার দেখাদেখি শেষ ওভারে সাইফউদ্দিনও মেরেছেন শহীদকে এক ছক্কা, ১ চার। শেষ ২ ওভারে ৪২ রানÑতাতে হারের ব্যবধান কমাতে পেরেছে (৩৩ রানে হার) কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে দলের অন্তদ্বন্দ্বে যে চলমান আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের স্বপ্ন ধূসর হতে চলেছে। হারের বৃত্ত ভাঙ্গতেই পারছে না মাশরাফির দলটিÑ টানা ৪র্থ হারে চোখে এখন সরষের ফুলই যে দেখছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
ঢাকা ডায়নামাইটসে নতুন তুর্কি এখন মেহেদী  মারুফ। আগ্রাসী ব্যাটিংয়ে বরিশাল বুলসের বিপক্ষে টুয়েন্টি-২০ ক্যারিয়ারে প্রথম ফিফটি (৭৫ নট আউট) উপহার দেয়া এই ওপেনার গতকাল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকেও শুরুতে নামিয়ে এনেছেন ব্যাকফুটে। সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির দিনে ৩৯ বলে ৪ বাউন্ডারি ৩ ছক্কায় করেছেন ৬০ রান। সাঙ্গাকারার সঙ্গে ওপেনিং জুটিতে ৩৩, পাওয়ার প্লেতে ৬০/১ স্কোর এবং নাসিরের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ৮৪ রানে নেতৃত্বটা দিয়েছেন এই মেহেদী মারুফই। সাইফউদ্দিকে এক ওভারে তিন তিনটি বাউন্ডারিতে হুল ফোটানো নাসির ৩৫ বলে খেলেছেন ৪৩ রানের ইনিংস। তাতেই চলমান আসরের সর্বোচ্চ স্কোর ১৯৪/৫ এ কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চাপা দিতে পেরেছে ঢাকা ডায়নামাইটস। কুমিল্লা ভিক্টোরিয়ান্স বোলারদের মধ্যে কেবল সুনাম অনুযায়ী বল করতে পেরেছেন আফগান লেগ স্পিনার রশিদ খান (৩/২৮)। তবে ৪ ক্রিকেটারকে বদল করে লাভ হয়নি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। ৪ ম্যাচে ৩ জয়ে বরিশাল বুলস এবং খুলনা টাইটান্সের সঙ্গে সমান ৬ পয়েন্ট নিয়ে নেট রান রেটে তাদেরকে ছাড়িয়ে যাওয়ায় ঢাকা পর্ব শেষে পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে চট্টগ্রামের ফ্লাইট ধরতে যাচ্ছে ঢাকা ডায়নামাইটস। শেষ ওভারে মার খেলেও (১৮ রান) ঢাকার পেস বোলার শহীদ শিকার করেছেন ৩ উইকেট (৩/৩৪)।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হারের বৃত্ত ভাঙ্গতে পারছে না কুমিল্লা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ