Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঠিক যেন প্রজাপতি! বিক্রি হচ্ছে গ্রিসের আশ্চর্য দেওয়ালহীন বাড়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ২:২৫ পিএম

ঠিক যেন প্রজাপতি! এ বাড়িকে উপর থেকে এক ঝলক দেখলে যে কেউ এই কথাই বলবে। কারণ ওই আদলেই তৈরি হয়েছে এই অভিনব বাড়ি। রয়েছে আরও নানা চমক। যেমন মেইন ফ্লোর। যা পুরোপুরি ‘ওপেন’। অর্থাৎ নেই কোনও দেওয়াল। যা রয়েছে তা হল কৃত্রিম হ্রদ, ভাসমান রাস্তা।

পাঁচটি শয়নকক্ষ, চারটি শৌচালয়, একটি প্রাইভেট বেসমেন্ট, লিফট, ইন্ডোর পুলসমৃদ্ধ এই বাড়িটির সর্বত্র দেখা মিলবে কেবল একটিই রঙের। সাদা। আর তার চারপাশ জুড়ে রয়েছে মনকাড়া সবুজের সান্নিধ্য। নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা গ্রিসের উপকূলবর্তী শহর ভলিয়াজেমিনির এই অভিনব বাড়িটি সম্প্রতি বিক্রি হতে চলেছে। দাম উঠেছে ৬.৭৮ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ বাংলাদেশী মুদ্রায় প্রায় সাড়ে ৫৮ কোটি টাকা।

৫,৩৮১ বর্গফুট এলাকা জুড়ে অবস্থিত এই বাড়িটি বিশ্বের সবচেয়ে নান্দনিক বাড়ির তালিকায় অন্যতম। উপর থেকে দেখলে ডানা ছড়িয়ে বসে থাকা প্রজাপতি মনে তো হবেই, পাশাপাশি সেই ‘লুক’ আরও বাস্তবসম্মত করতে সিলিংটিতে স্থানে স্থানে ছিদ্র করা হয়েছে। তবে ‘ওপেন ফ্লোর’, ছিদ্র—সহ দেওয়াল এবং দেওয়াল না থাকায়, বাসিন্দাদের ‘প্রাইভেসি’ নষ্ট হওয়ার কোনও আশঙ্কা নেই বলেই খবর। লিভিং এবং ডাইনিং রুমের পাশেই রয়েছে সুইমিং পুল, বাগান। তাছাড়াও গ্রাউন্ড ফ্লোরের নিচেও রয়েছে আরও একটি ফ্লোর।

ফ্লোরটিতে থাকছে একটি হোম থিয়েটার, তিনটি শয়ন কক্ষ এবং তিনটি অতিরিক্ত শৌচালয়। অভিজাত কাভৌরি এলাকায় রয়েছে এই বাড়িটি। নিভু নিভু আলোয় দূর থেকে দেখতে লাগে আরও মোহময়ী। প্রকৃতির সঙ্গে সাযুজ্য রেখে পাথুরে দেওয়াল, কাচের হেডবোর্ড ও সেন্টারপিস বাড়িটির আকর্ষণ আরও বাড়িয়ে তুলেছে। স্বাভাবিকভাবেই তাই দামও বেড়েছে চড়চড়িয়ে। সূত্র: দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ