Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাজে খেলা জয়ে অসন্তোষ জাভির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

ভালো খেলাই মূল লক্ষ্য। বার্সেলোনায় কোচ হিসেবে যোগ দিয়েই বলেছিলেন জাভি হার্নান্দেজ। তবে শেষ কয়েক ম্যাচ ধরেই সেই ভালো খেলাটা খেলতে পারছে না বার্সেলোনা। আগের দিন ভাগ্য সঙ্গে থাকাতেই রিয়াল সোসিয়েদাদের মাঠে জয় পেয়েছে দলটি। তবে জয় পেলেও ম্যাচে যে তারা ভুগেছেন তা মেনে নিয়েছেন কোচ জাভি।
সোসিয়েদাদের মাঠে আগের দিন ভিন্ন রূপেই দেখা গেছে বার্সেলোনাকে। ম্যাচে মাঝমাঠের নিয়ন্ত্রণ ছিল স্বাগতিকদের। ৫৬ শতাংশ বল পায়ে ছিল সোসিয়েদাদের। যেখানে প্রতিপক্ষের কাছে উড়ে গেলেও বল দখলের ক্ষেত্রে ঠিকই এগিয়ে থাকতো কাতালানরা।
যদিও পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের দারুণ এক হেডে রিয়াল অ্যারেনা থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই ম্যাচ হারের পর জয় পেল দলটি। এর আগে ইউরোপা লিগে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের কাছে হারের পর লা লিগার ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল কাদিজের কাছেও হারে দলটি।
এদিন ম্যাচে মাত্র একটি শট লক্ষ্যে রাখতে পারে বার্সেলোনা। সেটা থেকেই গোল পায় দলটি। যদিও মোট ১১টি শট নিতে পেরেছিল দলটি। কিন্তু তার দুই-একটি ছাড়া কোনোটাই তেমন ভীতি ছড়াতে পারেনি সোসিয়েদাদ শিবিরে। অন্যদিকে ফরোয়ার্ডরা যদি সুযোগ কাজে লাগাতে পারতো তাহলে একাধিক গোলই পেতে পারতো স্বাগতিকরা। তবে কষ্টের জয় পেলেও তাতে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠেছে বার্সেলোনা। টিকে আছে শিরোপা স্বপ্নও। যদিও বাস্তবে তা প্রায় অসম্ভব। আর ৪ পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হবে রিয়াল মাদ্রিদের। ৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি। এক ম্যাচ কম খেলা বার্সার পয়েন্ট ৬৩।
জয়ে সন্তুষ্ট হলেও খেলার ধরণে অসন্তোষ ঝরে জাভির কণ্ঠে, ‘আমি তিনটি পয়েন্ট নিয়ে সন্তুষ্ট, দল এবং ক্লাবের ভবিষ্যতের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ জয়। তবে আমি খেলায় সন্তুষ্ট নই। দ্বিতীয়ার্ধে আমরা অনেক ভুগেছি। আমাদের সৎ এবং আত্ম-সমালোচক হতে হবে। আমরা ভালো খেলিনি এবং আমাদের উন্নতি করতে হবে।’ ম্যাচে খেলোয়াড়দের ক্লান্তি দৃশ্যমান হয়েছে বলেও জানান এ কোচ, ‘এর আগে ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের দিন এমন একটি খেলা হয়েছে যেখানে আমরা অনেক বেশি ভুগেছিলাম। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে আমরা আমাদের ক্লান্তি লক্ষ্য করেছি। কয়েক দফায়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজে খেলা জয়ে অসন্তোষ জাভির
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ