Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিয় মাঠ থেকেই শেষ বিদায় রুবেলের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

হোম আব ক্রিকেট গ্রাউন্ড! যে মাঠের ঘাসের সাথেও ছিল তার নিবির ভালোবাসা। যেখান থেকেই নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন বিশ্ব দরবারে। সেই প্রিয় মাঠ থেকেই শেষ বিদায় নিলেন ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। গতপরশু রাতে মিরপুরে শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ডেসিং রুমের সামনেই তার শেষ বিদায়ের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে ২০১৯ সালের পর মাঠে ফেরা হয়নি রুবেলের। সেবছর বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মিরপুরে খেলেছিলেন শেষ ম্যাচ। জাতীয় দলের জার্সিতেও মিরপুরেই তাকে শেষ দেখা গিয়েছিল ২০১৬ সালে। সেই মিরপুরেই তার জানাজার নামাজ অনুষ্ঠিত হলো।
আর রাতে মিরপুরে আকাশ ভারী হয়ে উঠেছিল। মাশরাফি, মাহমুদউল্লাহ, মুশফিক, এনামুল হক, আল-আমিন, শরিফুল ইসলামরা এলেন তার জানাজায়। সাবেক ক্রিকেটার আকরাম খান, নাঈমুর রহমান, খালেদ মাহমুদরাও উপস্থিত। ক্রিকেট বোর্ডের পরিচালক জালাল ইউনুস, ইফতেখার মিঠু, প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরীও তাকে শেষ শ্রদ্ধা জানালেন। অ্যাম্বুলেন্সের সাইরেন বাজিয়ে লাশবাহী গাড়ি মিরপুর থেকে বেরিয়ে যায়। পেছনে রয়ে যায় মোশাররফ রুবেলের স্মৃতি। শোকে মুহ্যমান প্রতিটি হৃদস্পন্দন। সাবেক অধিনায়ক আকরাম খান স্মৃতিচারণ করে শুধু এইটুকু বলেলেন, ‘একটা ভালো মানুষের যেসব গুণ থাকা দরকার রুবেলের সব ছিল। ভালো ক্রিকেট খেলতো। ভালো মানুষ। শিক্ষিত ছেলে। ভালো পরিবারের ছেলে। উদাহরণ দেওয়ার মতো একজন মানুষকে আজ আমরা হারালাম। ’
মঙ্গলবার বিকেল ৫টায় ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রুবেল। মিরপুর শের-ই-বাংলায় রাত ১০টা ১৫ মিনিটে তার দ্বিতীয় জানাজা শেষে রাতে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। খবরটা ছড়িয়ে গিয়েছিল বাতাসের গতিতে। দীর্ঘ দিনের সতীর্থ, অনেক ম্যাচে জয়ের কাণ্ডারী মোশাররফ রুবেল আর নেই। কারো বন্ধু, কারো সতীর্থ, কারো ভাই- সদা হাস্যোজ্জ্বল এই ক্রিকেটারকে হারিয়ে শোকে মুহ্যমান গোটা ক্রীড়াঙ্গণ। রমজানের বিকেলে তার চলে যাওয়ায় ঠিকই থাকলেন সকলের ইফতারের দোয়ায়, প্রিয় মানুষটি যেন ওপারে ভালো থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিয় মাঠ থেকেই শেষ বিদায় রুবেলের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ