Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কেন লন্ডনে চলে গেলেন বিলাওয়াল

নওয়াজ শরিফের সাথে সাক্ষাত হতে পারে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ১০:৩৯ এএম | আপডেট : ১:৫৩ পিএম, ২০ এপ্রিল, ২০২২

পাকিস্তানে গতকাল মঙ্গলবার শাহবাজ শরিফের মন্ত্রিসভা গঠিত হয়েছে। এতে শাহবাজ শরিফের দল পিএমএল-এন ও আসিফ আলি জারদারি ও বিলাওয়াল ভুট্টোর দলসহ বেশ কয়েকটি দলের মন্ত্রীরা শপথ গ্রহণ করেছেন। বিলাওয়াল ভুট্টোর পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার কথা ছিল। কিন্তু তিনি তা না নিয়ে লন্ডন চলে গেছেন।

একটি সূত্র জানিয়েছে, পিএমএল-এনের সুপ্রিমো ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সাথে সাক্ষাত করে কয়েকটি বিষয় সুরাহা করার জন্য তিনি লন্ডন গেছেন।

পিপিপির মহাসচিব ফারহাতুল্লাহ বাবরের সাথে যোগাযোগ করা হলে তিনি বিলওয়ালের লন্ডন যাত্রার কথা নিশ্চিত করে বলেন, তার প্রধান উদ্দেশ্য হলো জোট সরকার গঠনের জন্য নওয়াজ শরিফকে অভিনন্দন জানানো এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে তাকে অবহিত করা।

এদিকে সূত্র জানিয়েছে, পিপিপি ও পিএমএল-এনের মধ্যে সমঝোতা হয়েছে যে বিলাওয়াল পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন। তিনি শপথ গ্রহণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকলেও শপথ গ্রহণ করেননি। এর অর্থ হলো, জোট সরকারের মধ্যে এখনো কিছু বিরোধপূর্ণ ইস্যু রয়েছে এবং সেগুলো আগে সমাধান করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ