Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে দারুণ জয় ইমরানের দলের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১০:৪৯ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ইমরান খান পদত্যাগ করেছেন। তার দল পার্লামেন্ট থেকে পদত্যাগ করেছে। কিন্তু তবুও তার দল পিটিআই একটি উপনির্বাচনে দারুণভাবে জয়ী হয়েছে।

রোববার অনুষ্ঠিত খায়বার পাকতুনখাওয়া প্রদেশের এনএ-৩৩ হাঙ্গু আসনের উপনির্বাচনে ইমরানের তেহরিক-ই-ইনসাফের প্রার্থী নাদিম খান জয়ী হয়েছেন বলে বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে জানা গেছে।

দেশে নতুন নির্বাচনের দাবিতে পিটিআইয়ের ১২৩ এমপি পদত্যাগ করার প্রেক্ষাপটেই এই উপনির্বাচন অনুষ্ঠিত হয় এবং তাতে নাদিম জয়ী হন। তবে পার্টি সূত্র জানা গেছে, তিনিও শপথ গ্রহণের পরপরই পদত্যাগ করবেন।

বেসরকারি ফলাফল অনুযায়ী, পিটিআইয়ের নাদিম খান ২০,৭৭২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জমিয়ত উলেমা-ই-ইসলাম ফজলের ওবায়েদ উল্লাহ পেয়েছেন ১৮,২৪৪ ভোট। উপনির্বাচনে আরো প্রার্থী ছিলেন আওয়ামী ন্যাশনাল পার্টির সাইয়িদ উমর ও স্বতন্ত্র আতিক আহমেদ ও মোহাম্মদ সাইয়িদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ