Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকিস্তানে আজ ৩৪ সদস্যের মন্ত্রীসভার শপথ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১০:২৫ এএম

পাকিস্তানে নবগঠিত মন্ত্রীসভার ৩৪ জন সদস্য আজ মঙ্গলবার শপথ নেবেন। দেশটির ফেডারেল সরকার এই তথ্য জানিয়েছে। মন্ত্রীসভার সদস্যদের শপথ অনুষ্ঠান হওয়ার কথা ছিল সোমবার। কিন্তু প্রধানমন্ত্রীর কার্যালয় প্রেসিডেন্টের কার্যালয়ে যোগাযোগ করার পর জানানো হয়, প্রেসিডেন্ট শপথ পড়াতে অপারগতার কথা জানিয়েছেন এবং মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত অনুষ্ঠান স্থগিত করেছেন।

আজ প্রেসিডেন্টের অনুপস্তিতিতে সিনেটের চেয়ারম্যান সাদিক সানজরানি ২৯ জন ফেডারেল মন্ত্রী এবং চারজন প্রতিমন্ত্রীকে শপথ পড়াবেন বলে আশা করা হচ্ছে। পিএমএল-কিউ-এর চৌধুরী তারিক বশির চিমা মন্ত্রিসভায় থাকার কথা থাকলেও আজ শপথ নেবেন না।

সরকারের একটি সূত্র জানিয়েছে, প্রেসিডেন্ট আরিফ আলভি মঙ্গলবারের অনুষ্ঠানে যোগ দেবেন না। ফলে সিনেট চেয়ারম্যান সানজরানি সদস্যদের শপথ পাঠ করাবেন।

সূত্রটি জানিয়েছে সানজরানিকে দায়িত্ব পালনের সুযোগ করে দিতে প্রেসিডেন্ট আলভি অসুস্থতার অজুহাতে মঙ্গলবার আবার ছুটিতে যাবেন।

অন্যদিকে, কিছু সরকারী মিত্র মন্ত্রিত্ব বণ্টন এবং অন্যান্য লাভজনক পদের বিষয়ে সরকারের কাছে যে দাবিগুলো তুলেছিল তাতে এখনও ‘অসন্তুষ্ট’রয়েছে বলে জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, বেলুচিস্তান ন্যাশনাল পার্টি (বিএনপি) এবং জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজল (জেইউআইএফ) মঙ্গলবার শপথ অনুষ্ঠানে অংশ নিবে না।

যাইহোক, সরকারের মুখপাত্র, আওরঙ্গজেব বলেছেন, মন্ত্রিসভার সদস্যদের তালিকা এখনও চূড়ান্ত করা হয়নি। তিনি ইঙ্গিত দিয়েছেন যে শপথ অনুষ্ঠানের আগে শেষ মুহূর্তে তালিকা পরিবর্তন করা যেতে পারে।

সূত্র : ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ