Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে নতুন সরকারে সঙ্কট, পিপিপি মন্ত্রিসভায় যাচ্ছে না

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১০:৩৩ এএম

ইমরান খানকে সরিয়ে প্রায় এক সপ্তাহ আগে প্রধানমন্ত্রী হয়েছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান শাহবাজ শরিফ। কিন্তু এখন পর্যন্ত মন্ত্রিসভা গঠন করতে পারেননি। ইমরানবিরোধী আন্দোলনে শরিকদের কেউই মূলত মন্ত্রিসভায় যোগ দিতে চাচ্ছে না। তাদের অনেকে সাংবিধানিক পদে তথা রাষ্ট্রপতি, স্পিকার, গভর্নর ইত্যাদি পদে যোগ দিতে আগ্রহী হলেও মন্ত্রিসভায় যেতে চাচ্ছে না।

এর ধারাবাহিকতায় পাকিস্তান পিপলস পার্টির পার্লামেন্টারি কমিটির কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারি বলেছেন, তার মনে হচ্ছে যে পিপিপি মন্ত্রিত্ব নিচ্ছে না, তবে তারা চায় তাদের বন্ধুদের আগে মন্ত্রিসভায় নেয়া উচিত।

শনিবার পার্লামেন্টারি হাউসে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।

তিনি শাহবাজ শরিফের ওপর বোঝা চাপাতে চান কিনা এই প্রশ্নের জবাবে জারদারি বলেন, এ ধরনের কোনো ব্যাপার নেই। আমরা বরং বন্ধুদের একটা সুযোগ দিতে চাই।

এদিকে একইসাথে পিপিপি আসন্ন জাতীয় নির্বাচনে জাতীয় পরিষদ ও প্রাদেশিক পরিষদগুলোতে প্রার্থী হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান করেছে।

তবে জারদারির সংবাদ সম্মেলনের পর পিপিপির কয়েকজন নেতা বলেছেন, তারা বিষয়টি নিয়ে আলোচনা করছেন। শেষ পর্যন্ত তারা হয়তো মন্ত্রিসভায় যোগ দেবেন। ইতোপূর্বে শোনা গিয়েছিল যে পিপিপি নেতা বিলাওয়াল ভুট্টো জারদারি পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ