Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জামিনে রয়েছেন এমন ব্যক্তির প্রধানমন্ত্রী হওয়া পাকিস্তানের জন্য অপমানের: ইমরান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১০:২৫ এএম

পাকিস্তানের সদ্যবিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খান তার প্রতিপক্ষ নতুন প্রধানমন্ত্রী শাহবাজ খানকে কটাক্ষ করে বলেছেন, জামিনে রয়েছেন এমন একজন ব্যক্তির প্রধানমন্ত্রী হওয়া পাকিস্তানের জন্য অপমানের।

ইমরান বলেন, শাহবাজের বিরুদ্ধে ৪০ বিলিয়ন রুপির দুর্নীতির মামলা রয়েছে। আমাদের দেশের জন্য এর চেয়ে অপমানের আর কী হতে পারে যে জামিনে রয়েছেন এমন একজন ব্যক্তি প্রধানমন্ত্রী।

পিটিআই চেয়ারম্যান ইমরান বলেন, তার (শাহবাজ) ছেলেও জামিনে মুক্ত হয়ে মুখ্যমন্ত্রী হয়েছেন। আমাদের দেশের সঙ্গে কী ঘটছে তা সাবধানে চিন্তা করুন। তারা চোরদের আমাদের নেতা বানায় কারণ তাদের সহজেই ব্যবহার করা যায়। যারা তাদের স্বার্থ রক্ষার জন্য সবকিছু করতে প্রস্তুত।

পিটিআই চেয়ারম্যান শাহবাজের বড় ভাই প্রাক্তন পাকিস্তান প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে এ ''ষড়যন্ত্রের মাস্টারমাইন্ড' হিসাবে চিহ্নিত করে বলেন, সে লন্ডনে বসে আছে, সে মিথ্যা বলে আইনের হাত থেকে পালিয়েছে সে এখন ফেরার প্রস্তুতি নিচ্ছে। পুরো পাকিস্তানের বিচার ব্যবস্থাই বিচারাধীন। এই শক্তিশালী চোরদের বিরুদ্ধে দাঁড়াতে পারবে কি না? আমি আদালত এবং এনএবিকে জিজ্ঞাসা করছি .. . তুমি কী করবে?

ইমরান খান শনিবার করাচির বাগ-ই-জিন্নাতে তার দলের কর্মী ও সমর্থকদের এক সমাবেশে ভাষণে এসব বলেন।

ইমরান বলেন, এ দেশের বিরুদ্ধে একটি বিস্তৃত আন্তর্জাতিক স্তরে ষড়যন্ত্র হয়েছে। আমি জাতিকে বলতে চাই যে আমি কখনই কোন দেশের বিরুদ্ধে ছিলাম না। আমি ভারত বিরোধী, ইউরোপ বিরোধী বা মার্কিন বিরোধী নই। আমি বিশ্বের মানবতার সাথে আছি। আমি কোন জাতির বিরুদ্ধে নই। আমি সবার সাথে বন্ধুত্ব চাই কিন্তু কারো সাথে দাসত্ব চাই না।

খান দাবি করেছেন যে তিনি তিন থেকে চার মাস আগে জানতে পেরেছিলেন যে তার দল ছেড়ে যাওয়া লোকজন এবং কিছু সাংবাদিক মার্কিন দূতাবাসে মিটিং শুরু করেছেন।

তিনি বলেন, একজন সাংবাদিক আমাকে বলেছিলেন যে 'আমাদের জন্য প্রচুর অর্থ ব্যয় করা হচ্ছে'। এভাবে কিছুক্ষণ ধরে ষড়যন্ত্র চলছে এবং তারপরে আমাদের মার্কিন রাষ্ট্রদূত ডোনাল্ড লু'র সাথে দেখা করেন।



 

Show all comments
  • Anwar+Hossain ১৭ এপ্রিল, ২০২২, ১২:৫২ পিএম says : 0
    Imran Khan is a Right Priminister.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ