Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোহলিকে ‘সাধারণ’ বললেন শোয়েব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে ব্যাট হাতে পুরোপুরি অনুজ্জ্বল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি। এবারের আসর শুরু আগেই অধিনায়কত্ব ছেড়ে চাপমুক্ত হয়েছিলেন তিনি। তবুও তার ব্যাটে দেখা মিলছে না চাপহীনতার।

এখন পর্যন্ত খেলা সাত ম্যাচে মাত্র ১৯.৮৩ গড়ে ১১৯ রান করেছেন কোহলি। দুইবার চল্লিশের ঘর পেরুলেও এখনও ফিফটি করতে পারেননি। আইপিএল ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক এই ব্যাটার আসরের শুরু থেকেই রানখরায় ভুগছেন। এমন অনুজ্জ্বল পারফরম্যান্সের কারণে এবারের আইপিএলে কোহলিকে সাধারণ মানের খেলোয়াড় হিসেবেই বিবেচনা করছেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার। পারফরম্যান্সের গ্রাফ ঊর্ধ্বমুখী না হলে কোহলির দল থেকে বাদও পড়া লাগতে পারে বলে মনে করেন তিনি।
গতকাল সংবাদ মাধ্যমে শোয়েব বলেন, ‘আইপিএল একটি পারফরম্যান্সভিত্তিক ফ্র্যাঞ্চাইজি মডেল। এখানে কেউই রেহাই পাবে না। এমনকি বিরাট কোহলিও নয়। পারফর্ম না করলে সেও বাদ পড়তে পারে। কিছু বিষয় আমি হয়তো বলতে পারবো না। তবে তার মাথায় ঠিকই হাজারও জিনিস ঘুরপাক খাচ্ছে।’
শোয়েব আরও বলেন,‘কোহলি ভালো মানুষ এবং ভালো খেলোয়াড়। তবে আমি চাই সে এখন যেকোনো একটি জিনিসের ওপর মনোযোগ দেক। নিজেকে সাধারণ খেলোয়াড় ভাবুক এবং ব্যাট হাতে খেলা শুরু করুক। মানুষ এরই মধ্যে কোহলির দিকে আঙুল তুলতে শুরু করেছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোহলিকে ‘সাধারণ’ বললেন শোয়েব
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ