Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেমরায় মারধরের অভিযোগে মামলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ৪:২৬ পিএম

রাজধানীর ডেমরায় সাব-রেজিষ্ট্রি অফিস দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনে ডেমরা থানায় মামলা দায়ের করেছেন এক ব্যক্তি। বিষয়টি নিশ্চিত করেছেন ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। মামলা দায়েরের পর তিনজন আসামী গ্রেফতার হলেও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনকে গ্রেফতার করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন দলিল লেখকরা।

অভিযোগে জানা গেছে, ডেমরা থানাধীন বাশেরপুলে অবস্থিত ডেমরা সাব-রেজিষ্ট্রি অফিসে সাবরেজিষ্ট্রারের সাথে দেখা করতে গেলে সাব রেজিষ্ট্রি অফিস দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খানের নেতৃত্বে সংঘবদ্ধ হয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আনোয়ার হোসেন ও তার লোকজনসহ নেছার উদ্দিনকে পিটিয়ে আহত করে। এঘটনায় নেছার উদ্দিন বাদি হয়ে চারজনকে আসামী করে ডেমরা থানায় একটি মামলা দায়ের করেন। এ বিষয়ে নেছার উদ্দিন জানান, আমি একটি দলিলের বিষয়ে আলাপ করার জন্য সাব রেজিষ্টার অফিসে এসেছিলাম। আমার সম্পত্তি অন্যলোক ঝাল দলিল করে বিক্রি করার সংবাদ পেয়ে। এ বিষয়ে আমি বাধা দিলে সন্ত্রাসী আনোয়ার হোসেন খাঁন ও তার সহযোগীরা আমাকে অহেতুক ভাবে মারধর করেছেন। পূর্ব পরিকল্পিত ভাবে আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে মারাত্মকভাবে আহত করে ও আমার সাথে থাকা দেড় লাখ টাকা ও একটি সোনার চেইন, মূল্যবান কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়। মামলাটি তুলে নেওয়ার জন্য সন্ত্রাসীরা প্রতিনিয়তই হুমকি প্রদান করছেন। এতে আমি জীবনের নিরাপত্তাহীনতায় রয়েছি।

দলিল লেখক সমিতির সাবেক সভাপতি সাইফুল ইসলাম লিটন জানান, আমরা ডেমরা সাব রেজিষ্ট্রি অফিস দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির তিন বছর মেয়াদে কমিটি অনুমোদন নিয়ে এসেছি। সম্প্রতি আনোয়ার হোসেন খাঁনসহ তার লোকজন জোড়পূর্বক অবৈধভাবে আমাদের কার্য্যালয়টি দখল করে নেয়। তারা দলিল লেখকদের জিম্মি করে প্রতি দলিল থেকে আট’শ পঞ্চাশ টাকা করে চাঁদা আদায় করছেন। এ বিষয়ে জানতে চাইলে ডেমরা সাব রেজিষ্ট্রি অফিস দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খাঁন জানান, আমার বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এর প্রতিবাদে ভেন্ডার কল্যাণ সমিতির দলিল লেখকরা আজ অর্ধবেলা কলম বিরতি ও প্রতিবাদ সভা পালন করেছেন।

এবিষয়ে ডেমরা থানার অফিসার্স ইনচার্জ খন্দকার নাসির উদ্দিন জানান, চাঁদাবাজির একটি মামলায় জালাল মিয়া, রুহুল আমীন, তরিকুল ইসলাম নামে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামী আনোয়ার হোসেনকে গ্রেফতারের জন্য চেষ্টা চলছে।এ বিষয়ে জানতে চাইলে ডেমরা সাবরেজিষ্টার কাউসার আহম্মেদ জানান, আমার কার্য্যালয়ের নিচ তলায় মারধরের ঘটনাটি ঘটেছে যা আমি পরে জানতে পেরেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ