Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে তেলের দাম বৃদ্ধি : শাহবাজ সরকারের প্রথম পরীক্ষা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ২:৫৮ পিএম

পাকিস্তানে নতুন সরকার আসার মাত্র কয়েক দিনের মাথাতেই পেট্রোলিয়াম পণ্যের দাম ৮৩ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছে দেশটির তেল-গ্যাস নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (ওগ্রা)। গতকাল বৃহস্পতিবার এ প্রস্তাব করা হয়েছে বলে নিশ্চিত করেছে ওগ্রা ও পেট্রোলিয়াম বিভাগের উচ্চপদস্থ সূত্র। খবর ডনের।

আগামী শনিবার থেকে তেল, গ্যাস জাতীয় পেট্রোলিয়াম পণ্যের দাম প্রতি লিটারে ১২০ পকিস্তানি রুপি বাড়ানোর সিদ্ধান্ত দেওয়া হয়েছে। আমদানি খরচ ও বিনিময় হারের ক্ষতি পুষিয়ে নিতেই এমন সিদ্ধান্ত বলছেন তারা। এ বিষয়ে দুটি বিকল্প সরকারের কাছে উপস্থাপন করা হয়েছে। এটি নিয়ে শুক্রবার পরবর্তী পাক্ষিক আলোচনা করা হবে বলেও জানান তারা।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি পাকিস্তানের সাবেক সরকার ইমরান খান চার মাসের জন্য (৩০ জুন পর্যন্ত) দাম স্থগিতের সিদ্ধান্ত দিয়েছিলেন। কিন্তু এরই মধ্যে পাকিস্তানের নতুন সরকার শাহবাজ শরিফকে সিদ্ধান্ত নিতে হবে দামের বিষয়টি বহাল থাকবে কিনা। তবে একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, দামের স্থবিরতা আপাতত অব্যাহত থাকতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ