Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেনাবাহিনী ইমরানের বিরুদ্ধে হয়রানিমূলক তদন্ত শুরু করেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

পাকিস্তানে সেনাবাহিনীর অধিনস্ত ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে হয়রানিমূলক তদন্ত শুরু করেছে।
ইমরান খানের বিরুদ্ধে তারা একটি জুয়েলার্সের কাছে একটি দামি উপহারের নেকলেস বেশি দামে বিক্রি করে জাতীয় কোষাগারে তার চেয়ে কম টাকা জমা দেয়ার মতো হাস্যকর অভিযোগ আনা হয়েছে, যার তদন্ত শুরু করেছে এআইএ। সূত্র জানায়, দামি নেকলেসটি সাবেক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী জুলফিকার বুখারির মাধ্যমে এক জুয়েলার্সের কাছে বিক্রি করা হয়। অভিযোগে বলা হযেছে, নেকলেসটি ১৮ কোটি রুপিতে বিক্রি করা এবং তারপর কয়েক লাখ রুপি জাতীয় কোষাগারে জমা দেয়া হয়েছে, যা বেআইনি।

রোববার, ডিজিটাল মিডিয়াতে সাবেক প্রধানমন্ত্রী খানের ফোকাল পার্সন, ড. আরসালান খালিদের বাড়িতে সাদা পোশাকের অফিসাররা লাহোরে অভিযান চালায়, যারা একটি ল্যাপটপ এবং কিছু মোবাইল ফোন নিয়ে যায়। ড. খালিদ, যার বিরুদ্ধে দেশ ছাড়ার ওপরে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে, গ্রেফতার এড়াতে আত্মগোপনে রয়েছেন বলে জানা গেছে। তার বিরুদ্ধে একটি নির্দিষ্ট রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার চালানোর অভিযোগ রয়েছে। পিটিআই দাবি করেছে, যে ডা. খালিদ কখনও সোশ্যাল মিডিয়ায় কাউকে গালি দেননি বা কোনো প্রতিষ্ঠানকে আক্রমণ করেননি। সূত্র : ট্রিবিউন।



 

Show all comments
  • রোমান ১৪ এপ্রিল, ২০২২, ৬:২৫ এএম says : 0
    অবশেষে ঠাকার কাছে বিক্রি হয়ে গেলো পাক সেনা?
    Total Reply(0) Reply
  • Mohammad Kawsar ১৪ এপ্রিল, ২০২২, ৯:২৫ এএম says : 0
    Very sad news
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ