Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে সেনাপ্রধান বাজওয়ারের সমালোচনা করায় ৮ অ্যাকটিভিস্ট গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১:০২ পিএম

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ারের সমালোচনা করায় দেশটির সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ৮ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। ওই ৮ জন পিটিআইর সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকটিভিস্ট বলে জানা গেছে।

মঙ্গলবার পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) পাঞ্জাব প্রদেশের বিভিন্ন জায়গা থেকে তাদের গ্রেপ্তার করে। এফআইএর বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআইর এই খবর জানিয়েছে।খবরে বলা হয়, সেনাপ্রধান ও সুপ্রিম কোর্টের বিচারকদের নিয়ে বিরূপ মন্তব্য করায় ওই ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

গত শনিবার অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণ করা হয়। এরপর থেকেই জেনারেল বাজওয়ার বিরুদ্ধে টুইটারে প্রচারণা শুরু হয়।

এফআইএ জানায়, গোয়েন্দা সংস্থার কাছ থেকে সেনাপ্রধান এবং শীর্ষ আদালতের বিচারকদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া প্রচারে জড়িত ৫০ জন সন্দেহভাজন ব্যক্তির তালিকা করা হয়েছে। এদের মধ্যে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ইমরান খানের ঘনিষ্ঠ আসাদ উমার একটি টুইট বার্তায় বলেন, পিটিআই সোশ্যাল মিডিয়া কর্মীদের হয়রানিকে চ্যালেঞ্জ করে পিটিশন চূড়ান্ত করেছে এবং বুধবার এটি উচ্চ আদালতে দায়ের করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ