Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরো দুটি ক্রীড়া কমপ্লেক্স পাচ্ছে ঢাকা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

গত বছরের ২৬ থেকে ৩১ পর্যন্ত অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হয়েছিল বঙ্গবন্ধু সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপ। দীর্ঘ ৬ মাস পরে হলেও পদকজয়ী জিমন্যাস্টরা হাতে পেলেন অর্থ পুরস্কার। গতকাল জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) সভাকক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানে পদকজয়ীদের হাতে অর্থ পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় দলগতভাবে ব্রোঞ্জপদক জিতেছিল বাংলাদেশ। স্বাগতিক দলের রাজিব চাকমা প্যারালাল বারসে রৌপ্য ও ভলটিং টেবিলে ব্রোঞ্জ এবং নারী বিভাগে বনফুলি চাকমা ভলটিং টেবিলে ব্রোঞ্জপদক জয় করেন। পুরো বাংলাদেশ দলকে এক লাখ টাকা অর্থ পুরস্কার দেওয়া হয়। এছাড়া রাজিব চাকমা এক লাখ ৬০ হাজার ও বনফুলি চাকমা ৬০ হাজার টাকা অর্থ পুরস্কার পান। জিমন্যাস্টদের পাশাপাশি ফেডারেশনের কোচ ও কর্মকর্তাদের মধ্যে এক লাখ টাকার অর্থ পুরস্কার দেওয়া হয়। এদিকে একই সঙ্গে জাতীয় টেবিল টেনিস অনুর্ধ্ব-১৫ দলের খেলোয়াড় রামহিম লিয়ান বম, ঐশী রহমান, খই খই মারমা এবং রেশমি তঞ্চঙ্গাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা তুলে দেন ক্রীড়া প্রতিমন্ত্রী। সংবর্ধনা শেষে প্রধানমন্ত্রীর কর্তৃক সীডমানি হিসেবে বঙ্গবন্ধু ক্রীড়াসেবি কল্যাণ ফাউন্ডেশনকে ২০ কোটি টাকার চেক তুলে দেন রাসেল। সেই সাথে, ভেন্যু সংকট কাটাতে ঢাকায় আরও দু’টি ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের ঘোষণা প্রতিমন্ত্রী।
এ সময় যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, এনএসসির সচিব পরিমল সিংহ, বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন, সাধারণ সম্পাদক আহমেদুর রহমান, বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক একে সরকার ও টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি খন্দকার হাসান মুনীর উপস্থিত ছিলেন।
ক্রীড়া কমপ্লেক্স নির্মানের ঘোষনায় রাসেল বলেন, ‘ঢাকার বাইরে যেতে চান না অনেক ডিসিপ্লিনের কর্মকর্তা ও খেলোয়াড়রা। তাই আমরা ঢাকার মধ্যে দু’টি ক্রীড়া কমপ্লেক্স নির্মানের পরিকল্পনা হাতে নিয়েছি। পূর্বাচলে ক্রিকেট বোর্ড নিজস্ব অর্থায়নে স্টেডিয়াম নির্মাণ করছে। সেই স্টেডিয়ামের পাশে কিছু অতিরিক্ত জমি রয়েছে। সেই জমিতে অন্য খেলার জন্য কমপ্লেক্স নির্মাণ করতে চাই। এ বিষয়ে বিসিবির সভাপতি পাপন ভাইয়ের সঙ্গে আলোচনা হয়েছে। এছাড়া ঢাকার অভিজাত এলাকা গুলশানে ইতালিয়ান দূতাবাস ও ডাচ ক্লাব ছেড়ে দিচ্ছে। সেখানে আরেকটি ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রীড়া কমপ্লেক্স
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ