Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

‘চোর সরকারের’ বিরোধিতা, গণ পদত্যাগ করবেন পিটিআই’র এমপিরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৩:৪৪ পিএম

বিদেশি শক্তি দ্বারা আমদানিকৃত ‘চোর সরকারের’ সাথে কাজ করতে চান না পাকিস্তানের সদ্য ক্ষমতা হারানো দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এমপিরা। এ কারণে তারা সকলে গণ পদত্যাগ করবেন।

রোববার এ তথ্য জানিয়েছেন পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে পিটিআই শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে দলের সিদ্ধান্ত জানান ফাওয়াদ চৌধুরী। মূলত, দুর্নীতির দায়ে অভিযুক্ত বিরোধী নেতা শেহবাজ শরিফের প্রধানমন্ত্রী প্রার্থীতায় আপত্তি পিটিআই-এর। সোমবার পার্লামেন্টে তাদের আপত্তি তুলে ধরবেন পিটিআই সদস্যরা। স্পিকার আপত্তি না শুনলে পদত্যাগ করবেন তারা।

সংবাদ সম্মেলনে ফাওয়াদ বলেন, পিটিআইয়ের কেন্দ্রীয় কোর নির্বাহী কমিটির নেতারা বানি গালায় এক বৈঠক করেছেন। বৈঠকে গোটা পরিস্থিতি পর্যালোচনা করা হয়েছে। এসময় ইমরান খানও উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘কোর কমিটি ইমরান খানকে পার্লামেন্ট থেকে পিটিআই সদস্যদের পদত্যাগের পরামর্শ দিয়েছে। শেহবাজ শরিফের মনোনয়ন বিষয়ে আমাদের অভিযোগ যদি না শোনা হয় তাহলে আমরা পদত্যাগ করব।’

ওই বৈঠক শেষে প্রধানমন্ত্রিত্ব হারানো ইমরান খানও সংবাদ মাধ্যমে কথা বলেন। তিনি বলেন, আবার স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছে। শনিবার (১০ এপ্রিল) রাতে অনাস্থা প্রস্তাবের উপর ভোটাভুটির পর এই প্রথম মুখ খুললেন ইমরান খান। তার বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবকে ফের বিদেশি ষড়যন্ত্র বলে আখ্যায়িত করেছেন তিনি। পিটিআই নেতা ফয়সাল ভাওদা এই বিষয়ে এক্সপ্রেস ট্রিবিউনের সাথে কথা বলতে গিয়ে বলেছেন যে, আসন্ন সংসদীয় দলের বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সূত্র: ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ