Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘চৌকিদার চোর হ্যায়’, এ বার সেনার বিরুদ্ধে স্লোগান পাকিস্তানে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১:৪৯ পিএম

‘চৌকিদার চোর হ্যায়’। রাফাল মামলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে প্রায় প্রতিটি সভা থেকে এই স্লোগান দিতে শোনা গিয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। এ বার সেই স্লোগানই শোনা গেল প্রতিবেশী দেশ পাকিস্তানে! তবে সাবেক প্রধানমন্ত্রীকে আক্রমণ করে নয়, অনাস্থা ভোট এনে ইমরানের সরকার ফেলে দেয়ার পর সেনাকে আক্রমণ করে স্লোগান উঠল পঞ্জাব প্রদেশের লাল হভেলিতে।

শনিবার অনাস্থায় ইমরান খান সরকার পতনের পর রবিবার লাল হভেলিতে জড়ো হয়েছিলেন তেহরিক-ই-ইনসাফের নেতা-কর্মীরা। সেখানে ইমরানের ক্যাবিনেটের প্রাক্তন মন্ত্রী শেখ রশিদ বক্তৃতা করতে উঠতেই স্লোগান ওঠে ‘চৌকিদার চোর হ্যায়’। তাদের অভিযোগ, পাক সেনার অভিসন্ধিতেই ইমরানের প্রধানমন্ত্রিত্ব গিয়েছে।

ভাইরাল হওয়া ভিডিওয় তেহরিক-ই-ইনসাফ নেতা রশিদকে বলতে শোনা যায়, ‘‘যদি দেশকে বাঁচাতে চান, তবে রাতের অন্ধকারে নয়, দিনের আলোয় সিদ্ধান্ত নিন।’’ কর্মী ও সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘‘২৯ তারিখ ইদের দিন তৈরি থাকুন। লাল হভেলি থেকেই ‘জেল ভরো’ আন্দোলন শুরু করব আমরা। আমি নিজে করাচি থেকে এর নেতৃত্বে থাকব। আমরা সব সিন্ধিদের বলছি, ‘তোমরা চোর, ডাকাত।’’ যদিও ‘চৌকিদার চোর হ্যায়’স্লোগান শুনে সমর্থকদের থামাতে দেখা যায় তাকে।

রবিবার ইসলামাবাদ, করাচি, পেশোয়ারের রাস্তায় মিছিলে ইমরান সমর্থকদের মুখে বার বার শোনা গিয়েছে এই স্লোগান। উল্লেখ্য, সোমবারই নতুন পাক প্রধানমন্ত্রী নির্বাচন করতে অধিবেশন বসছে পার্লামেন্টে। সূত্র: এবিপি।



 

Show all comments
  • ash ১২ এপ্রিল, ২০২২, ৬:১৪ এএম says : 0
    CHOKIDAR CHORRRRR HAYYY
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ