Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার স্মিথের চড় নিয়ে রকের রসিকতা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১১:৪৬ এএম

অস্কারমঞ্চে উঠে কৌতুকশিল্পী ও সঞ্চালক ক্রিস রককে সপাটে চড় দেন স্মিথ। সেই থেকে একের পর এক ঘটনায় জর্জরিত হলিউডের এই তিন তারকা। কিন্তু বিরতি নেই ক্রিস রকের। অস্কারের অনুষ্ঠান শেষ হতেই ‘ইগো ডেথ ওয়ার্ল্ড টুর’ নামে স্ট্যান্ড আপ কমেডির শো শুরু হয় নানা দেশে। বোস্টনের উইলবার থিয়েটারে শোয়ের প্রথম দিন ক্রিস শুধু জানিয়েছিলেন তিনি এখনো ঘটনাটির ''প্রসেসিং' এর মধ্যে আছেন।

এবার ছুঁড়ে দিলেন সরস কৌতুক। সম্প্রতি একটি অনুষ্ঠানে তিনি বলেন, পারিশ্রমিক না দিলে তিনি চড়-কাণ্ড নিয়ে কোনো মন্তব্য করবেন না। এছাড়াও উইলের হাতে বাম গালে থাপ্পড় খাওয়া নিয়ে তার মন্তব্য ছিল যে, তিনি নাকি আবার কানে শুনতে পাচ্ছেন!

গত মাসে আর একটি অনুষ্ঠানে ক্রিস সরাসরি বলেন, আপনারা যদি ওই ঘটনা (অস্কারের চড়-কাণ্ড) সম্পর্কে আমার মন্তব্য শুনতে আসেন, তা কিন্তু হবে না। এই ঘটনার আগেই আমার স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠানের জন্য লম্বা লম্বা চিত্রনাট্য লিখেছি। তবে অনুষ্ঠান চলাকালীন উইলের চড় নিয়ে তিনি বলেছেন, আমি এখনও ভেবে চলেছি, সে দিন ঠিক কী হয়েছিল? নিজের মনের মধ্যে এখনও সেই মুহূর্তটিকে নিয়ে চিন্তা করে চলেছি।

উল্লেখ্য, উইল স্মিথের স্ত্রী, অভিনেত্রী জাডা পিঙ্কেট স্মিথের কামানো মাথা এবং চুল পড়া নিয়ে অস্কারের মঞ্চে ব্যঙ্গ করেছিলেন মার্কিন কমেডিয়ান ক্রিস রক। রাগের মাথায় ক্রিসকে চড় মেরে বসেন উইল। কিন্তু সে এক চড়ের খেসারত যে এমন নির্মমভাবে দিতে হবে, তা হয়তো ভাবতেও পারেননি উইল স্মিথ! অস্কারসহ অ্যাকাডেমির অন্যান্য অনুষ্ঠান থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে। কয়েকদিন আগে সেই সিদ্ধান্তের কথা জানিয়েছেন ‘অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স’ কর্তৃপক্ষ।

যদিও ঘটনার পরদিনই নিজের আচরণের জন্য ক্রিস রক এবং অস্কার কর্তৃপক্ষের কাছে ক্ষমা চান উইল স্মিথ। ইনস্টাগ্রামে স্মিথ লেখেন, "আমি প্রকাশ্যে আপনার কাছে ক্ষমা চাইছি ক্রিস। আমি সীমা অতিক্রম করে গিয়েছিলাম এবং আমি ভুল করেছি। আমার কর্মকাণ্ডের জন্য আমি লজ্জিত। আমি যে ধরনের মানুষ হিসেবে নিজেকে দেখতে চাই, এ আচরণ তার পরিচয় দেয় না।"



 

Show all comments
  • মোস্তফা জিয়া আহসান ১১ এপ্রিল, ২০২২, ৭:২৮ পিএম says : 0
    Criss Rock এর ও বিচার হওয়া উচিত ছিলো কারন কারো ব্যক্তিগত অসুস্হতা কখনো কৌতুক এর বিষয় হতে পারে না তাও সমস্ত ভদ্রতা বিশরযন দিয়ে একজন মহিলা অভিনেত্রীর ব্যক্তিগত প্রাইভেসি নিয়ে নোংরামির মত বড় অন্যায় রক করেছেন যা অস্কার জয়ি অভিনেতা সহ্য করতে পারেন নি যা তিনি আরো শালিন ভাবে প্রতিবাদ করতে পারতেন কিন্ত সমস্ত পরিবেশ নষ্টের জন্য রক কেও কয়েক বৎসরের নিষেধাগগা দেওয়া উচিত ছিলো কারন তার নোংরামি পূর্ন কৌতুকই এই ঘটনার জন্ম দিয়েছে।স্ত্রীর সমমান রক্ষার্থে এই কাজ উপযুক্ত মনে করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ