Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্শাল ল জারি হলে যারা সংসদ সদস্যদের কিনেছেন, তারাই দায়ী হবেন : ফাওয়াদ চৌধুরী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১১:১১ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট নিয়ে যখন তুমুল উত্তেজনা, তখন বিস্ফোরক মন্তব্য করলেন দেশটির তথ্য ও আইনমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তিনি বলেন, পাকিস্তানে মার্শাল ল জারি হলে যারা সংসদ সদস্যদের কিনে নিয়েছেন তারাই দায়ী হবেন। আজ শনিবার পাকিস্তানের জাতীয় সংসদের অভ্যন্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। -খবর ডন ও জিও নিউজের।

ফাওয়াদ আরও বলেন, সুপ্রিম কোর্ট সংসদের ‘উপরে নয়’। ‘টি-টোয়েন্টি ম্যাচ’ খেলা এখনও বাকি। উল্লেখ্য, এর আগে ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব বাতিল করে দিয়েছিলেন পার্লামেন্টের ডেপুটি স্পিকার কাসিম খান সুরি। যদিও পরে ডেপুটি স্পিকারের আদেশকে অবৈধ ঘোষণা করেন দেশটির সুপ্রিম কোর্ট। একই সঙ্গে সংসদ অধিবেশন চালুর আদেশ দেওয়া হয়।

এই পরিস্থিতিতে অনাস্থা ভোট এড়াতে পিটিআই সরকারের তুমুল প্রচেষ্টা সত্ত্বেও আজ শনিবার সকাল সাড়ে ১০টায় পাকিস্তানের পার্লামেন্টে তার ভাগ্য নির্ধারণী অধিবেশন শুরু হয়। নানা নাটকীয়তা আর তৃতীয়বারের মতো মুলতবি হয়ে যাওয়া এই অধিবেশন স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরুর কিছুক্ষণ পর ইশার নামাজের জন্য আবারও স্থগিত করা হয়েছে। সর্বশেষ পাওয়া খবরে পাকিস্তানের গণমাধ্যম ডন বলছে, ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটের অধিবেশন চতুর্থবারের মতো মুলতবি করা হয়েছে। ইশার নামাজ শেষে স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় এই অধিবেশন শুরুর কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ