Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিবগঞ্জে স্কুলছাত্রীকে উত্যক্তের জেরে ককটেল বিস্ফোরণ, আহত ১০

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৪:০২ পিএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এক স্কুলছাত্রীকে উত্যক্তের জেরে ককটেল বিস্ফোরণে ১০ জন আহত হয়েছেন। আহতরা হলেন- উপজেলার মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের মৃত লোকমানের ছেলে আজম আলী (৪৬), মৃত হাবিবুর রহমানের ছেলে শাহ আলম (৩২), টোকনা গ্রামের আবদুল রহমানের ছেলে আরিকুল ইসলাম (৫০), মনাকষা বাজারের চিনু আলীর ছেলে তোহরুল ইসলাম (৩০), নামোটোলা গ্রামের জাহেদ আলী (৪৫) ও বিশু আলী (২৮)। বাকি আহতদের নাম পরিচয় জানা যায়নি। শুক্রবার রাতে মনাকষা বাজার সাফিনা মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, মনাকষার হুমায়ন রেজা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীকে দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসছিল পাশর্^বর্তী হাউসনগর গ্রামের সফিকুল ইসলামের ছেলে জুয়েল (২৫)। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েকবার মিমাংসাও হয়। কিন্তু বৃহস্পতিবার হুমায়ন রেজা উচ্চ বিদ্যালয়ের সড়কে ওই স্কুলছাত্রীকে উত্যক্ত করে জুয়েল। পরে স্কুলছাত্রী বাড়ি এসে নানীকে বিষয়টি অবহিত করে। এরই জেরে ক্ষিপ্ত হয়ে শুক্রবার রাতে সাফিনা মার্কেট সংলগ্ন স্কুলছাত্রীর মামার দোকানের সামনে ও বাজারে ১০-১২টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করে জুয়েলসহ তার লোকজন। এতে প্রায় ১০ জন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এর মধ্যে আরিকুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। এ বিষয়ে স্কুলছাত্রীর পিতা শরিফুল ইসলাম জানান, স্কুলে যাওয়া আসার পথে দীর্ঘদিন ধরে মেয়েকে উত্যক্ত করে আসছে জুয়েল। এ নিয়ে ছেলের পিতাকে বেশ কয়েকবার অবহিত করার পর স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে মিমাংসা হয়। তারপরও মাঝে মাঝে মেয়েকে রাস্তায় উত্যক্ত করতো সে। তবে এ ঘটনায় জুয়েলের কোন মন্তব্য মেলেনি। তার মামা মেসবাহুল বিষয়টি অস্বীকার করে জানান, ঘটনার সময় তিনি সাহাপাড়ায় ছিলেন। স্কুলছাত্রীকে উত্যক্তের বিষয়ে অনেক আগে আপোষ হয়েছে। এদিকে মনাকষা ইউপি চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন খুররম জানান, বর্তমানে তিনি ঢাকায় রয়েছেন। তবে শুনেছেন এক স্কুলছাত্রীকে উত্যক্তের জেরে মনাকষা বাজারে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস করেছে ছেলে পক্ষ। এ বিষয়ে শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দু'গ্রæপে সংঘর্ষ-ককটেল বিস্ফোরণে কয়েকজন আহত হয়েছে। এতে ৬টি ককটেল বিস্ফোরিত হয়। তিনি আরও জানান, এ ঘটনায় অভিযোগ পেলে তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে।



 

Show all comments
  • মোঃ ইসাহাক আলী ৯ এপ্রিল, ২০২২, ১১:৪৯ পিএম says : 0
    আমি বেশি কিছু বলতে চাই না তবে আমাদের শিবগঞ্জ থানার ওসিকে আমি জানাচ্ছি যে সকল গুন্ডাবাহিনী এসব কাজকর্ম করেছে তাদেরকে যেন অতি শীঘ্রই আইনের আওতায় আনা হয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ