Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫ জনের ৩ মাস করে কারাদন্ড

মাটি ভর্তি ৪টি ট্রলি জব্দ

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৩:১০ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫ জনের ৩ মাস করে কারাদন্ড দেওয়া হয়েছে এবং জব্দ করা হয়েছে মাটি ভর্তি ৪টি ট্রলি। গতকাল শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার সাদীপুর, হরিণগাছী ও রিফাইতপুর এলাকায় পৃথক অভিযান চালিয়ে মাটি ভর্তি ৪টি ট্রলি জব্দ করা হয় এবং আটক করা হয় ট্রলির ৫জন চালক ও হেলপারকে। পরে তাদের বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫(১) ধারায় ৩মাস করে করে বিনাশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) আফরোজ শাহীন খসরু।

ভ্রাম্যমান আদলত সূত্র জানায়, কৃষি জমি থেকে মাটি কেটে দৌলতপুরের বিভিন্ন এলাকায় অবস্থিত অবৈধ ইটভাটায় সরবরাহ করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) আফরোজ শাহীন খসরু’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালায়। অভিযানে মাটি ভর্তি ৪টি ট্রলি জব্দ করা হয় এবং ট্রলির চালক ও হেলপার আলিফ, রানা, আকাশ, হাসান ও সাগরকে আটক করা হয়। পরে তাদের বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৩মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়ে কারাগারে প্রেরণ করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরোজ শাহীন খসরু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ