Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বে করোনায় আরও ৩৬৩৩ মৃত্যু, শনাক্ত প্রায় ১১ লাখ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১০:১৪ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে তিন হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১০ লাখ ৮৭ হাজার ৪০৭ জন। অপরদিকে একদিনে ১০ লাখ ৮৮ হাজার ৫২৬ জন সুস্থ হয়েছেন।

এতে করে দেখা যায়, দৈনিক শনাক্ত আগের দিন শুক্রবারের (৮ এপ্রিল) তুলনায় কিছুটা কমেছে। তবে এ সময়ে মৃত্যু বেড়েছে। এছাড়া শনাক্তের থেকে বেড়েছে সুস্থতার সংখ্যা।

শনিবার (৯ এপ্রিল) সকাল সোয়া ৮টায় করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখ ৯৮ হাজার ৬৬১ জনে। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪৯ কোটি ৭৫ লাখ ১৯ হাজার ৯৩০ জনে। এ সময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৪৩ কোটি ৩১ লাখ ১ হাজার ৩৫৭ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখন পর্যন্ত শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ২৮৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ৪০৪ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ২০ লাখ ৩৪ হাজার ৭৩৮ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ১১ হাজার ৬৬৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন ছয় কোটি ৬৩ লাখ ১১ হাজার ৮৯৩ জন।

অপরদিকে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৬৬ জনের এবং মারা গেছেন ৮২ জন। এ নিয়ে দেশটিতে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো চার কোটি ৩০ লাখ ৩৪ হাজার ৩৩ জনে। তাদের মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ২১ হাজার ৬৮৬ জন। করোনা থেকে সেরে উঠেছেন মোট চার কোটি ২৫ লাখ দুইজন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ১৪৭ জন, দক্ষিণ কোরিয়ায় ৩৭৩ জন, যুক্তরাজ্যে ৩৪৭ জন, জার্মানিতে ৩৩৬ জন, রাশিয়াতে ২৮০ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু হয়নি। তবে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৮ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫১ হাজার ৯৯৫ জনে। আর মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৩ জনই রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ