Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সালথায় দফায় দফায় সংঘর্ষ, বসতঘর ভাঙচুর ও লুটপাট

আহত ২৫

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

ফরিদপুরের সালথায় গ্রাম্য দুদলের দফায় দফায় সংঘর্ষে ২৫জন আহত ও বসতঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাত গতকাল সকালে উপজেলার গট্টি ইউনিয়নের মোড়হাট, আগুলদিয়া ও জয়ঝাপ গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে ১০টি বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। ঘটনাস্থলে গিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও সাউন্ড গ্রেনেড ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।
পুলিশ ও স্থানীয়রা জানায়, জমিজমা সংক্রান্ত, গ্রাম্য দলাদলি ও স্থানীয় প্রভাব বিস্তার নিয়ে একই গ্রামের বাসিন্দা শাজাহান খান ও তার প্রতিবেশী আনোয়ার খানের সাথে দীর্ঘদিন ধরে রিবোধ চলে আসছিল।
এরই জের ধরে গত বৃহস্পতিবার রাতে সাজাহান খান এর সমর্থক মোড়হাট গ্রামের কসিম মৃধার উপর অতর্কিত হামলা করে আনোয়ার খান এর সমর্থকেরা। এই হামলার খবর এলাকায় মুহুূর্তে ছড়িয়ে গেলে উভয় গ্রুপের শতশত লোকজন দেশিয় অস্ত্র নিয়ে স্থানীয় মাঠে জড়ো হয়। একপর্যায় তারা রাতেই সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল সকালের দিকে উভয় পক্ষ জড়ো হতে থাকে দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে চলে ধাওয়া পাল্টা ধাওয়া। পরে এ সংঘর্ষে আশপাশের কয়েক গ্রামের মানুষ দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে অংশ নেয়। সংঘর্ষের সময় ১০টি বসতঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে উত্তেজিত সংঘর্ষকারীরা। এ সময় পুরো এলাকায় আতঙ্ক বিরাজ করে ।
সালথা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষকারীদের ইটের আঘাতে মহিলাসহ উভয় গ্রুপের অন্তত ২৫জন আহত হয়। আহতদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ৩ জন আশংকা জনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।
সালথা থানার চার্জ অফিসার গোলাম মোন্তাছির মারুফ বলেন, খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ৫ রাউন্ড ফাঁকা গুলি ও ১টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ