Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমজানের প্রথম জুমায় মসজিদে মুসল্লিদের ঢল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ৩:১৪ পিএম

মহামারি করোনা ভাইরাসের দাপট কমেছে। বিধিনিষেধও তুলে নিয়েছে সরকার। এরমধ্যেই ধর্মপ্রাণ মানুষের জন্য রহমত, মাগফেরাত ও নাজাত নিয়ে এসেছে মাহে রমজান। আর রমজানের প্রথম জুমায় ঢল নেমেছিল মুসল্লিদের। বায়তুল মোকাররম জাতীয় মসজিদে গিয়ে দেখা যায়, ধর্মীয় ভাবগাম্ভীর্য্যের মধ্য দিয়ে জুমার নামাজে অংশ নিতে আসছেন মুসল্লিরা। আল্লাহর রহমত প্রত্যাশী নানা বয়সী মানুষ যেন স্রোতের গতিতে ছুটে এসেছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদে। সময় গড়িয়ে নামাজের খুতবা শুরুর আগেই মুসল্লিদের ঢল নামে। মসজিদের সপ্তম তলার মূল ভবন, বারান্দা, যাতায়াতের পথ এমনকি মসজিদের বাইরেও মাদুর বিছিয়ে নামাজে অংশ নিতে দেখা যায় মুসল্লিদের।

এর আগে, প্রতিটি মসজিদে রমজানের প্রথম জুমা উপলক্ষে বিশেষ বয়ান করা হয়। অনেক মসজিদে মুসল্লিদের স্থান সংকুলান না হওয়ায় রাস্তায় চলে আসে নামাজের কাতার। প্রতিটি মসজিদে নামাজের পর মোনাজাতে কান্নায় মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন মুসল্লিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ