Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চীনের পররাষ্ট্রমন্ত্রীকে ফোন ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ২:১৭ পিএম

গতকাল বুধবার চীনের রাষ্ট্রীয় কাউন্সিলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার ল্যাপিডের সঙ্গে ফোনালাপ করেছেন। চীনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের দেয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

ল্যাপিড বলেন, ইসরাইল ও চীন আধুনিক প্রক্রিয়া দ্রুততর করার চেষ্টা করছে এবং দু’দেশের শক্তিশালী উদ্ভাবন দক্ষতা আছে। চীনের বন্ধু হিসেবে ইসরাইল সবসময় একচীন নীতিতে অবিচল রয়েছে।

তিনি বলেন, ইসরাইল চীনের সঙ্গে ঘনিষ্ঠ উচ্চ পর্যায়ের যোগাযোগ বজায় রেখে বিভিন্ন খাতে গভীর সহযোগিতা করতে ইচ্ছুক। তিনি দুই দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা আরও বাড়বে বলে আশা প্রতাশ করেন।

ওয়াং ই বলেন, দু’দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৩০ বছরে, বিশেষ করে উদ্ভাবন ও সার্বিক অংশীদারি সম্পর্ক প্রতিষ্ঠার পর বিভিন্ন ক্ষেত্রে দু’পক্ষের সহযোগিতা দীর্ঘমেয়াদে উন্নত হয়েছে। চীন ইসরাইলের সঙ্গে অর্থনৈতিক বিষয়কে গুরুত্ব দিয়ে দ্বিপাক্ষিক সম্পর্কে নতুন সাফল্য অর্জন করতে চায়। সূত্র: সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ