Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সহজ গ্রুপে বাংলাদেশ

প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আসন্ন সাউথ এশিয়ান (এসএ) গেমস পুরুষ ও মহিলা ফুটবলে সহজ গ্রæপে পড়েছে বাংলাদেশ। সম্প্রতি ভারতের গৌহাটিতে গেমসের ড্র অনুষ্ঠিত হয় বলে জানা গেছে। আসরের পুরুষ ফুটবলে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রæপে। এই গ্রæপের অন্য তিন দল গত আসরের রানার্সআপ আফগানিস্তান, নেপাল ও ভুটান। তবে গোলনেপাল ডটকম সূত্রে জানা গেছে, ভারতে আয়োজিত কোনো টুর্নামেন্ট অংশগ্রহণ করবে না আফগানিস্তান। বিষয়টির নিজেই জানিয়েছেন আফগানিস্তান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ আলী রেজা। সদ্য সমাপ্ত সাফ সুজুকি কাপে বাজে অভিজ্ঞতার কারণে তারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে উল্লেখ করেন তিনি। আর আফগানিস্তান অংশ না নিলে বাংলাদেশ পুরুষ দলের সেমিফাইনাল নিশ্চিত। ‘এ’ গ্রæপে স্বাগতিক ভারতের প্রতিপক্ষ শ্রীলংকা ও মালদ্বীপ। পাকিস্তান ও মালদ্বীপ গেমসের ফুটবল ডিসিপ্লিনে খেলছে না।
অন্যদিকে মহিলা ফুটবলে ‘এ’ গ্রæপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও আফগানিস্তান। মহিলা ফুটবলে ছয় দেশ এন্ট্রি করেছে। ভুটান পুরুষ ফুটবল খেললেও মহিলা ফুটবলে খেলছে না। ‘বি’ গ্রæপে রয়েছে মালদ্বীপ, নেপাল ও শ্রীলংকা। দু’গ্রæপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সেমিফাইনাল খেলবে। ৭ ফেব্রæয়ারি গৌহাটির নেহরু স্টেডিয়ামে নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ পুরুষ দল। ৯ ফেব্রæয়ারি শিলংয়ের জহরাল নেহরু স্টেডিয়ামে বাংলাদেশ মহিলা ফুটবল দল প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। মহিলা ফুটবল হবে টার্ফে আর পুরুষ ফুটবল ঘাসের মাঠে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সহজ গ্রুপে বাংলাদেশ

১৯ জানুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ