Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইমরানের অভিযোগ নিয়ে প্রশ্ন এড়িয়ে গেলেন মার্কিন কূটনীতিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ৩:৪৯ পিএম

মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু, যাকে সম্প্রতি ইমরান খান একটি চিঠিতে তার শাসন সম্পর্কে হুমকিমূলক মন্তব্যকারী কর্মকর্তা হিসাবে নামকরণ করেছিলেন, পাকিস্তানে শাসন পরিবর্তনের বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি প্রশ্নটি এড়িয়ে যান।

বর্তমানে ভারত সফররত স্টেট ডিপার্টমেন্টের এই কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে সাক্ষাৎকার দিয়েছেন। সাক্ষাতকারের সময়, ওয়াশিংটনে পাকিস্তানের রাষ্ট্রদূতের সাথে তার কথোপকথন সম্পর্কে একটি প্রশ্নে, সাক্ষাতকারকারী জিজ্ঞাসা করেছিলেন, ‘ইমরান খান দাবি করেছেন যে, আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে পাকিস্তানি রাষ্ট্রদূতের সাথে আলোচনা করেছেন এবং তাকে বলেছিলেন যে, ইমরান খান যদি অনাস্থা থেকে বেঁচে যান তাহলে পাকিস্তান সমস্যায় পড়বে এবং যুক্তরাষ্ট্র পাকিস্তানকে ক্ষমা করবে না। কোনো প্রতিউত্তর?’

ডোনাল্ড লু সরাসরি উত্তর এড়িয়ে গিয়ে বলেছিলেন, ‘আমরা পাকিস্তানের উন্নয়নগুলো অনুসরণ করছি এবং আমরা পাকিস্তানের সাংবিধানিক প্রক্রিয়া এবং আইনের শাসনকে সম্মান ও সমর্থন করি।’ তিনি এ ধরনের কথোপকথন করেছেন কিনা জানতে চাইলে, মার্কিন কর্মকর্তা আবার প্রশ্নটি এড়িয়ে যান, কেবল বলেন, ‘এই প্রশ্নের জবাবে আমি কেবল এতটুকুই বলতে পারি।’

পৃথকভাবে, ডোনাল্ড লু সম্পর্কে ইমরান খানের মন্তব্য সম্পর্কে ডনের প্রশ্নের জবাবে, স্টেট ডিপার্টমেন্টের একজন মুখপাত্র কেবল সহকারী সচিবের অনুভূতির প্রতিধ্বনি করে বলেছেন, ‘এই অভিযোগের কোন সত্যতা নেই।’ সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ