Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রপশায়ারের ইফতারে অমুসলিমদের আমন্ত্রণ

দেশে দেশে মাহে রমজান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম


দিনভর রোযা পালনের পর ইফতারকালে সারা বিশ্বে এক আনন্দঘন মুহূর্তের সাক্ষী হয় মুসলিমরা। তাদের এ আনন্দ ভাগাভাগী করে নিতে অমুসলিমদের আমন্ত্রণ জানানো এবং ইফতারে শরিক হওয়া একটি সাধারণ রেওয়াজে পরিণত হয়েছে। এর মাধ্যমে সমাজে বসবাসকারী বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে যেমন সৌহার্দ বৃদ্ধি পায় তেমনই তাদের কাছে ইসলামের মর্মবাণী তথা দাওয়াত পৌঁছানো সম্ভব হয়। গতকাল এ ধরনের একটি ইফতারের আয়োজন করা হয় যুক্তরাজ্যে।
শ্রপশায়ারের একটি মসজিদ স্থানীয় সম্প্রদায়কে পবিত্র রমজান মাস উপলক্ষে একটি ভোজে অংশ নিতে আমন্ত্রণ জানাচ্ছে। ওয়েলিংটনের রিজেন্ট স্ট্রিটের জামিয়া মসজিদ বলছে যে, তারা সোমবার সন্ধ্যায় সব ধর্ম এবং পটভূমির লোকদের তাদের ইফতার খাবারে স্বাগত জানায়। সাইটটি আস-সিরাজ ট্রাস্ট পরিচালনা করে।
ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা হারুন শাকিল বলেন, অনুষ্ঠানটি ‘বিভিন্ন সম্প্রদায় ও ভিন্ন ধর্মের সাথে ঐক্য ও সেতুবন্ধন গড়ে তোলার একটি সুযোগ। ‘মসজিদ সবার জন্য উন্মুক্ত দরজা’, তিনি যোগ করেন। সূত্র : বিবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ