Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছলছল চোখে টেলরের বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

জাতীয় সংগীত গাইতে গিয়ে ভেঙে পড়লেন কান্নায়। একই অবস্থা ম্যাচশেষের পুরস্কার বিতরণীতে। ধন্যবাদ জানালেন বিশেষ মানুষদের, হ্যামিল্টন ও নিউজিল্যান্ডের দর্শকদেরও। প্রতিপক্ষ নেদারল্যান্ডকে ‘বড় দল’ হওয়ার বার্তা দিলেন। এভাবেই ১৬ বছরের লম্বা ক্যারিয়ারের ইতি টানলেন রস টেলর।
আগে ব্যাট করতে নেমে প্রায় ৩৪ ওভারের জুটি গড়লেন মার্টিন গাপ্টিল ও উইল ইয়াং। পুরোটা সময়ই প্যাড পরে অপেক্ষা করলেন টেলর। এরপর যখন নামলেন, প্রতিপক্ষের কাছ থেকে পেলেন গার্ড অব অনার। ব্যাটিংয়ে নেমে ক্রিজে অবশ্য থাকতে পারলেন না বেশিক্ষণ। স্লগ করতে গিয়ে আউট হয়ে গেলেন ১৬ বলে ১৪ রান করে। রঙিন এক ক্যারিয়ারের এক ইতিও ঘটে গেল তাতে। ২০০৬ সালের মার্চে নেপিয়ারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হয়েছিল যার। গত জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলেন টেলর।
টেস্টে দেশের হয়ে সর্বোচ্চ ৭ হাজার ৬৮৩ রান করেছেন টেলর। ম্যাচ সংখ্যায়ও তিনি শীর্ষে। ড্যানিয়েল ভেটোরির সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১১২টি টেস্ট খেলেছেন। তার ১৯ টেস্ট সেঞ্চুরি দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ। ওয়ানডেতে ২১ সেঞ্চুরিতে ৮ হাজার ৬০৭ রান করেছেন তিনি। দুুটিই দেশের হয়ে সর্বোচ্চ। ওয়ানডে ইতিহাসে চার নম্বরে ব্যাট করে ৭ হাজার রান (৭৬৯০) রান করার একমাত্র কীর্তি তারই। টি-টোয়েন্টিতে ১ হাজার ৯০৯ করেছেন টেলর। তিন সংস্করণ মিলিয়েও কিউইদের সবচেয়ে বেশি রান তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছলছল চোখে টেলরের বিদায়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ