Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজনৈতিক অস্থিতিশীলতার মুখোমুখি পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:২৭ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ হয়ে যাওয়ার পর রাজনৈতিক অস্থিতিশীলতার মুখোমুখি দেশটি। দেশটির রাজনৈতিক সংটে এবার বিষয়টি আমলে নিয়েছে উচ্চ আদালত। উদ্ভূত পরিস্থিতি একদিকে যেমন রাজপথে উত্তাপ ছড়াতে পারে, তেমনি আইনি লড়াইয়ে দেশের জন্য বয়ে আসতে পারে অনাকাক্সিক্ষত ফল। এমনকি মূল দৃশ্যপটে আসতে পারে সেনাবাহিনী।

বিরোধীরা বলছেন, বর্তমান পরিস্থিতির শেষ দেখে ছাড়বেন তাঁরা ।
বিরোধীদের অনাস্থা প্রস্তাব এড়াতে নাটকীয় এক পদক্ষেপে প্রেসিডেন্টকে দিয়ে পার্লামেন্ট বিলোপ করে অসম্মানজনক বিদায় এড়িয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান। কিন্তু তাতেও শেষ রক্ষা হবে কি না, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে, কেননা পাকিস্তানের সর্বোচ্চ আদালত বিষয়টিতে হস্তক্ষেপ করেছে।
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জানিয়েছেন, প্রেসিডেন্ট পার্লামেন্ট ভেঙে দেওয়ার বিষয়ে যে আদেশ ও পদক্ষেপ নিয়েছেন সেগুলো এখন সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের বিষয়। যদিও পার্লামেন্টের রায়ে সুপ্রিম কোর্টের কোন এখতিয়ার নেই বলে মন্তব্য করেছেন দেশটির তথ্যমন্ত্রী।



 

Show all comments
  • Hossain Ramjan ৪ এপ্রিল, ২০২২, ১:১৫ পিএম says : 0
    আমি একজন বাংলাদেশী হিসেবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কে অনেক ভালোবাসি । যদিও ষড়যন্ত্রকারীরা তার বিরুদ্ধে লেগেছে ।তবে দিনশেষে সত্যের বিজয় হবে আবারও পাকিস্তানের জনগণ ইমরান খানকে বিপুল ভোটে বিজয় করে প্রধানমন্ত্রী আসনটি সসম্মানে ফিরিয়ে দিবেন ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Shofiqul Alom ৪ এপ্রিল, ২০২২, ১:১৪ পিএম says : 0
    যেহেতু উনি একজন খেলোয়াড় শেষ বল পযর্ন্ত খেলা উচিত । ১৯৯২ ক্রিক্রেট বিশ্বকাপের পাকিস্তানের ট্রফি জয়টার কথা মনে পড়লে অনায়াসে শেষ বলটার কথা চলে আসবে ।
    Total Reply(0) Reply
  • Shamsul Haque ৪ এপ্রিল, ২০২২, ১:১৫ পিএম says : 0
    আল্লাহ যাকে চায় সম্মানিত করে আর যাকে চায় অসম্মানিত করেন। ইমরান খান একজন ভালো মানুষ এবং সত লিডার, নিশ্চয়ই আল্লাহ তাকে সম্মানিত করবেন। এবং আগামী নির্বাচনে বেশি সংখ্যক আসন নিয়ে সরকার গঠন করবেন। ইনশাআল্লাহ, জনগণ ইমরানের সাথে আছে
    Total Reply(0) Reply
  • Mamun Ahmed Khan-Dude ৪ এপ্রিল, ২০২২, ১:১৬ পিএম says : 0
    এটা ইমরান খানের জন্য একটা পজিটিভ দিক। পশ্চিমাদের ষড়যন্ত্রের কারণে যেসব মন্ত্রী ও সাংসদ দেশের সাথে বেঈমানি করেছে জনগণ তাদের প্রতিহত করবে। এর ফলে ইমরান খানের জনপ্রিয়তা মাঠ পর্যায়ে অনেকগুণ বেড়ে যাবে। নির্বাচন যদি সুস্ঠ হয় ইমরান খানের হাত আরো শক্ত হবে
    Total Reply(0) Reply
  • Ujjal Hasan ৪ এপ্রিল, ২০২২, ১:১৬ পিএম says : 0
    হে পাকিস্তান বাসী তোমরা ইমরান খানকে একা ছেড়ে দিও না। আমরা পুরো মুসলিম বিশ্ব ইমরান খানের সমর্থন করছি। বাংলাদেশে গণহত্যা কারি ভুট্টো পরিবার ও আমেরিকার দালাল নওয়াজ শরীফ কে ক্ষমতায় আসতে দিবেন না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ