Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীর চাটখিলে শিশুকে ধর্ষণের পর হত্যা, গ্রেপ্তার-১

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ২:১৭ পিএম

 

চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নে অপহরণের ১০দিন পর আসমা আক্তার (৫) নামের এক শিশুর বস্তাবন্ধি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ঘটনায় নিহতের চাচাতো ভাই শাহাদাত হোসেনকে (২২) গ্রেপ্তার করেছে পুলিশ। শিশুটিকে অপহরণের পর ধর্ষণ ও পরে শ্বাসরোধ করে হত্যার পর বস্তাবন্দি করে লাশ গুমের উদ্দেশ্যে টয়লেটের সেফটি ট্যাংকির ওপর ফেলে দেয় সাহাদাত।

রোববার দুপুরে এ বিষয়ে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। এরআগে শনিবার দিবাগত রাত দেড়টার দিকে মেঘা গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত শাহাদাত হোসেন মেঘা গ্রামের বাবুলের ছেলে।

পুলিশ জানায়, গত ২৪ মার্চ (বৃহস্পতিবার) দুপুরের দিকে আসমা আক্তার নিখোঁজ হয়। তাকে না পেয়ে পরের দিন চাটখিল থানায় একটি সাধারণ ডায়েরি করেন শিশুটির বাবা। এরপর পুলিশ ও স্থানীয়রা বিভিন্ন স্থানে খোঁজ করেও আসমার সন্ধান পায়নি। ঘটনার তদন্ত করতে গিয়ে শাহাদাতারে গতিবিধি ও আচার-আচারণ সন্দেহজনক হওয়ায় তাকে নজরদারিতে রাখে পুলিশ। এর সূত্র ধরে শনিবার শাহাদাতকে আটক করা হয়, পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে রাতে সে স্বীকার করে আসমাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করে মরদেহ বস্তাবন্দি করে সেফটি ট্যাংকের পাশে রেখে দেয়।

চাটখিল থানার ওসি গিয়াস উদ্দিন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহাদাত স্বীকার করে গত ২৪ তারিখ দুপুরে আছমাকে তাদের উঠান থেকে ডেকে নিজের ঘরে নিয়ে গিয়ে হাত-মুখ চেপে ধরে একাধিকবার ধর্ষণ করে। ধর্ষণের ফলে রক্তপাত হওয়ায় শাহাদাত তাকে মুখ ও গলা চেপে ধরে হত্যা করে। এক পর্যায়ে পলিথিন মুড়িয়ে বস্তাবন্দি করে মরদেহটি সেফটি ট্যাংকে এ পেলে দেয়। শনিবার রাতে তার তথ্যের ভিত্তিতে আসমার মরদেহ উদ্ধার করা হয়।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃত আসামিকে রোববার দুপুরে আদালতের প্রেরণ করা হয়েছে। আদালতে ১৬৪ধারায় তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড শেষে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হবে। একইসাথে এ ঘটনায় তার সাথে অন্য কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ