Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের সংসদে ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব বাতিল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১:৪৭ পিএম

পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার কাসিম সুরি রোববার প্রধানমন্ত্রী ইমরান খানকে পদচ্যুত করার জন্য বিরোধীদের দ্বারা যৌথভাবে পেশ করা অনাস্থা প্রস্তাবকে খারিজ করে দিয়েছেন কারণ তিনি এটিকে ‘অসাংবিধানিক’ বলে অভিহিত করেছেন।

সুরি দ্বারা পঠিত রায়টি বিরোধী বেঞ্চ থেকে তীব্র প্রতিবাদের কারণ হয়েছিল যারা তাদের প্রতিবাদ রেকর্ড করার জন্য স্পিকারের ডেস্ক ঘেরাও করেছিল। সুরি বলেছিলেন যে, রেজোলিউশনটি একটি বিদেশী শক্তি দ্বারা সমর্থিত বলে অভিযোগে ভোট দেওয়া যাবে না। তিনি অধিবেশনও অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেন।

অধিবেশন শুরু হওয়ার সাথে সাথে তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী অনাস্থা প্রস্তাবকে পাকিস্তানের শাসন ব্যবস্থা পরিবর্তনের বিদেশী ষড়যন্ত্র বলে অভিহিত করেছেন। যুক্তরাষ্ট্র ও বিরোধী দলের বিরুদ্ধে স্লোগান দিতে চাওয়া সরকারি আইনপ্রণেতাদের স্লোগানের মধ্যে তিনি এ কথা বলেন। তিনি স্পিকারের কাছে প্রস্তাবের সাংবিধানিকতার বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানান।

আগের দিন, বিরোধী দলগুলো একটি সংসদীয় বৈঠক করেছিল যাতে কমপক্ষে ১৭৪ জন সদস্য উপস্থিত ছিলেন। তাদের মধ্যে ৮৪ জন পিএমএল-এন, ৫৬ জন পিপিপি এবং ১৪ জন মুত্তাহিদা মজলিস-ই-আমাল (এমএমএ) এর সদস্য। সূত্র: ট্রিবিউন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ