Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরিয়ে দেয়া হলো পাঞ্জাবের গভর্নরকে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১১:৪৫ এএম

পাকিস্তানের পাঞ্জাব রাজ্যের গভর্নর চৌধুরী মোহাম্মদ সারওয়ারকে তাঁর পদ থেকে সরিয়ে দিয়েছে ইমরান খানের ক্ষমতাসীন সরকার। তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী পাকিস্তানের গণমাধ্যম ডনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
ডনের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে এ ঘোষণা এল।
তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, ‘পাঞ্জাবের নতুন গভর্নরের নাম পরবর্তীতে ঘোষণা করা হবে। তার আগে পর্যন্ত সংবিধান অনুযায়ী পাঞ্জাব অ্যাসেমব্লির ডেপুটি স্পিকার ভারপ্রাপ্ত গভর্নর হিসেবে দায়িত্ব পালন করবেন।’
সারওয়ার ব্রিটিশ পার্লামেন্টের একজন প্রাক্তন সদস্য। তিনি ব্রিটেনে রাজনৈতিক ক্যারিয়ার ত্যাগ করে ২০১৩ সালে পাকিস্তানে আসেন। এরপর পাকিস্তান মুসলিম লীগ (এন)-এ যোগ দেন এবং ২০১৩ সালের নির্বাচনে অংশ নিয়ে জয়ী হন। পরে তাঁকে পাঞ্জাবের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হয়।
এরপর ২০১৫ সালে তিনি গভর্নরের পদ থেকে পদত্যাগ করেন এবং পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) দলে যোগ দেন। ২০১৮ সালের সেপ্টেম্বরে ইমরান খানের সরকার তাঁকে আবার পাকিস্তানের গভর্নর হিসেবে নিয়োগ দেয়। সেই পদ থেকে অবশেষে তাঁকে সরিয়ে দেওয়া হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ