Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার আফগান কোচিংয়ে গুল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ফ্র্যাঞ্চাইজি ও ঘরোয়া ক্রিকেটের পর আন্তর্জাতিক পর্যায়ে কোচিং করাতে যাচ্ছেন উমর গুল। আফগানিস্তানের কোচিং স্টাফে যোগ দিয়েছেন পাকিস্তানের সাবেক এই পেসার। ক্রিকেট পাকিস্তানের খবর, আফগানদের বোলিং কোচ এবং পরামর্শক হিসেবে প্রাথমিকভাবে তিন সপ্তাহের জন্য কাজ করবেন ৩৯ বছর বয়সী গুল। আগামী সোমবার আবু ধাবিতে দলটির ক্যাম্পে যোগ দেবেন তিনি। এই সময়ে গুলের কার্যক্রমের ওপর ভিত্তি করে চুক্তির মেয়াদ বাড়াতে পারে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি), এমনটাই ধারনা করা হচ্ছে। তবে এনিয়ে এখনও কিছু জানায়নি আফগান বোর্ড।
আন্তর্জাতিক ক্রিকেটে ৪২৭ উইকেট নেওয়া গুল গতকাল ক্রিকেট পাকিস্তানকে বলেন, আন্তর্জাতিক দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত তিনি, ‘পিএসএল, কেপিএল, এলপিএল ও ঘরোয়া পর্যায়ে কোচিং করানোর পর, আন্তর্জাতিক একটি দলের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। আমি আমার অভিজ্ঞতা দিয়ে আফগান বোলারদের সাহায্য করার সর্বোচ্চ চেষ্টা করব।’
গত ডিসেম্বরে আফগানিস্তানের বোলিং পরামর্শকের দায়িত্ব ছেড়ে দেন অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার শট টেইট। এবার সেই জায়গায় এলেন গুল। গত মঙ্গলবার ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্রাহাম থর্পকে পূর্ণ-মেয়াদে প্রধান কোচের দায়িত্বে নিয়োগ দেয় এসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগান কোচিংয়ে গুল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ