Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইমরান খানকে গুপ্তহত্যার পরিকল্পনা চলছে: ফয়সাল ভাউড়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৩:২৭ পিএম

বিরোধীদের অনাস্থা প্রস্তাবে প্রধানমন্ত্রিত্ব হারানোর শঙ্কায় থাকা ইমরান খানকে গুপ্তহত্যার পরিকল্পনা বাস্তবায়নের চেষ্টা চলছে বলে দাবি করেছেন তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ফয়সাল ভাউড়া।
জনসভায় বক্তৃতা দেয়ার সময় ইমরান খানকে বুলেটপ্রুফ বর্ম পরতে বলা হয়েছিল বলে দাবি করেন ফয়সাল ভাউড়া। কিন্তু এই ‘উপদেশ’ মেনে নেননি ইমরান। এমনটাই জানিয়েছেন ফয়সাল। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীকে বুলেটপ্রুফ বর্ম পরার পরামর্শ দেওয়া হলে তিনি তা পরতে রাজি হননি। তিনি বলেন, 'আল্লাহর ঠিক করা নির্ধারিত সময়েই তিনি পৃথিবী ছেড়ে চলে যাবেন।’
ইমরানকে পাকিস্তানের রাজনৈতিক ইতিহাসে ‘শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী’ বলেও অভিহিত করেন তিনি।
পাকিস্তানি গণমাধ্যম ডন’র এক প্রতিবেদনে বলা হয়, ইমরানকে গদিচ্যুত করতে বিরোধীদের তৎপরতার মধ্যে বিভিন্ন সমাবেশে তার নিরাপত্তা বৃদ্ধির দাবি জানিয়েছেন ক্ষমতাসীন দলের নেতারা। বেসরকারি একটি চ্যানেলের সাথে আলাপকালে সে দাবিই পুনর্ব্যক্ত করেন ভাউড়া।
ফয়সাল বলেন, প্রধানমন্ত্রী ইমরান সাহসী মানুষ। তিনি পাকিস্তানের বিষয়ে কোনো আপস করবেন না। একইসাথে কারও সামনে পাকিস্তানকে নত হতে দেবেন না তিনি। এর আগেও হত্যার হুমকি পেয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী, তবে এবার হত্যার পরিকল্পনা বাস্তবায়নের চেষ্টা চলছে।
প্রসঙ্গত, ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে জোট সরকার থেকে একের পর এক দল সমর্থন তুলে নেয়ায় তার ক্ষমতা হারানোর ঝুঁকি বেড়েছে; এমনটা দাবি করা হচ্ছে দেশটির ও একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে। তবে, অভাবনীয় কোনো ঘটনার অপেক্ষায় থাকা ইমরান খানের দাবি, বিদেশি ষড়যন্ত্রের শিকার তিনি।
এদিকে ইমরান সরকার স্পষ্ট পতনের মুখে রয়েছে বলে মনে করা হলেও তিনি ইস্তফা দেবেন না বলেও জানিয়েছেন ইমরান।
এমকিউএম হাত মেলানোর পর ঐক্যবদ্ধ বিরোধীদলের পক্ষে সংসদ সদস্যের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৭। ইমরানের সমর্থনে আছেন ১৬৪ জন সদস্য। অনাস্থা ভোটে ইমরানকে হারাতে ১৭২ জন সদস্যের ভোটের প্রয়োজন বিরোধীদের। অর্থাৎ, সংখ্যার এই সমীকরণ জারি থাকলে সহজেই গদিচ্যুত হবেন ইমরান। সূত্র : ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ