Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার প্রধানমন্ত্রীর সহায়তা পাচ্ছেন এনায়েত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সব সময়ই আর্থিক সহযোগিতা দিয়ে ক্রীড়াবিদদের সহায়তা করে থাকেন। এ ধারাবাহিকতায় এবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাচ্ছেন লাল-সবুজ ফুটবলের অন্যতম সেরা সাবেক ফুটবলার এনায়েতুর রহমান। তিনি নিজের চিকিৎসা ও পারিবারিক ব্যয় নির্বাহের জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ২০ লাখ টাকার আর্থিক সাহায্য পাচ্ছেন। এছাড়া স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য প্রয়াত তারকা ফুটবলার নওশেরুজ্জামান ও আরেক প্রয়াত ফুটবলার মাহমুদুর রশিদের পরিবার অনুকূলে ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র ইতোমধ্যে বরাদ্দ করেছেন প্রধানমন্ত্রী। নওশেরুজ্জামানের স্ত্রী জাফরিন জামান সঞ্চয়পত্র ছাড়াও ২ লাখ টাকার চেক গ্রহণ করবেন। মাহমুদুর রশিদের পরিবার ২৫ লাখ টাকার সঞ্চয়পত্রের পাশাপাশি তার ছেলে ফজলু রশিদ এবং মেয়ে ইভা রহমানের পরিবার পুর্নবাসনের জন্য পৃথকভাবে পাঁচ লাখ টাকার চেক পাচ্ছেন।

প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেকগুলো শীঘ্রই যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যমে সংশ্লিষ্টরা বুঝে পাবেন। সঞ্চয়পত্রগুলো সোনালী ব্যাংক, প্রধানমন্ত্রী কার্যালয় শাখায় প্রয়োজনীয় কাগজপত্রাদি নিয়ে এসে হিসাব খুলতে হবে।
জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাবেক তারকা ফুটবলার ও বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া উপ কমিটির সদস্য আব্দুল গাফফার এই প্রক্রিয়ার সঙ্গে জড়িত ছিলেন। এ প্রসঙ্গে গতকাল তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত ক্রীড়াপ্রেমী। তিনি ক্রীড়াবিদদের সব সময় সাহায্য করতে চান। খুব শীঘ্রই যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী চেকগুলো সংশ্লিষ্টদের হাতে তুলে দেবেন। আমরা আরো কয়েকটি আবেদন নিয়ে কাজ করছি। আশা করছি অসুস্থ ও দুস্থ ক্রীড়াবিদ ও সংগঠকরা সহসাই উপকৃত হবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রীর সহায়তা পাচ্ছেন এনায়েত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ