Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নারায়ণগঞ্জে নীট কনসার্ন গার্মেন্টে লিফট দুর্ঘটনা, আহত ১৪

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ৪:৫৯ পিএম

অতিরিক্ত লোক উঠায় লিফট ছিঁড়ে পড়ে ১৪জন শ্রমিক আহত হয়েছে। বর্তমানে তারা বিভিন্ন হসপিটালে চিকিৎসাধীন আছেন। মঙ্গলবার (২৯ মার্চ) সকাল সাড়ে ৯টায় সিদ্ধিরগঞ্জে পাঠানটুলি এলাকার নীট কনসার্ন গ্রুপের প্রিন্ট কারখানার লিফট ছিঁড়ে এই দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতিদিনের ন্যায় নীট কনসার্ন প্রিন্ট (কেসিপি) কারখানার লিফট দিয়ে ওঠানামা করছিলেন শ্রমিকরা। পরে অতিরিক্ত সংখ্যক মানুষ উঠার ফলে লিফট ছিঁড়ে পড়ে যায়। এ ঘটনায় একজন গর্ভবতী নারী শ্রমিকসহ অন্তত ১৪ জন আহত হন৷ কর্তৃপক্ষ খবর শুনার সাথে সাথে আহতদের দ্রুত হাসপাতালে পাঠায়।
এ বিষয়ে নীট কনসার্নের পরিচালক জাহাঙ্গীর মোল্লা জানান, লিফটে কেপাসিটি অনুযায়ী অতিরিক্ত মানুষ উঠার ফলে এই দুর্ঘটনা ঘটে। আমরা খবর পেয়ে সাথে সাথে আহতদের চিকিৎসার ব্যবস্থা করি। আমরা সার্বক্ষণিক আহত শ্রমিকদের খবরা খবর নিচ্ছি।
সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান জানান, আমরা খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে পৌঁছাই। কিন্তু তার আগেই আহতদের হাসপাতালে পাঠিয়েছে কতৃপক্ষ। প্রাথমিক ভাবে জানতে পারি লিফটি অতিরিক্ত ওজনের কারণে ছিঁড়ে পড়ে গেছে৷ এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছে৷



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ