Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস আজ মদ-গাঁজার আসর : এমপি হারুন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১১:৫০ এএম

বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস আজ মদ-গাঁজার আসরে পরিণত হয়েছে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের র‌্যাগ ডে’তে ভাইরাল হওয়া ভিডিওর বিবরণ দিয়ে বলেন, ক্যাম্পাসের বড় ভাইয়েরা ছোটদের হাতে মদ-গাঁজা তুলে দিচ্ছে। বিশ্ববিদ্যালয়গুলিতে র্যাগিং হচ্ছে। এটা কী ধরনের শিক্ষা? এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সোমবার জাতীয় সংসদের ১৭তম অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এসব কথা বলেন। তিনি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সমালোচনা করে বলেন, কোনো অবস্থাতেই সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারেনি। সরকার কিছু পদক্ষেপ নিয়েছে। টিসিবির পণ্য ন্যায্যমূল্যে দেওয়া হচ্ছে। এখন গোটা রাষ্ট্রযন্ত্র, প্রশাসন যন্ত্র প্যাকেজিং কাজে লিপ্ত হয়েছে, জনগণ সেবা পাচ্ছে না। উপজেলা, জেলা প্রশাসন এই কাজে লিপ্ত। গত এক মাস যাবৎ জেলা প্রশাসকরা প্যাকেট করছে দুই কেজি তেল, দুই কেজি ডাল, দুই কেজি চিনি এবং বাধ্য করা হচ্ছে গরিব মানুষকে প্যাকেজ নিতেই হবে। ছোলা, খেজুর রিকশাওয়ালা, দিনমজুরের প্রয়োজন নেই, তবুও প্যাকেজ নিতে বাধ্য করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি হারুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ