Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অস্কারের মঞ্চে চড়কান্ডে স্মিথের অস্কার কেড়ে নেওয়ার আশঙ্কা!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ৯:২২ এএম

জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দা নেমেছে ৯৪তম অস্কারের। অতীতে পুরস্কারের মঞ্চে সঞ্চালকের সঙ্গে রসিকতা হলেও হাতাহাতির ঘটনা বিরল। এবারের অস্কারের মঞ্চে ঘটল তেমনি একটি নজিরবিহীন ঘটনা। অস্কারের মঞ্চে তুলকালাম কাণ্ড ঘটালেন হলিউড অভিনেতা উইল স্মিথ। তার স্ত্রীকে নিয়ে বেফাঁস রসিকতা করায় মঞ্চে উঠে সঞ্চালকের দায়িত্বে থাকা কমেডিয়ান ক্রিস রককে কষে চড় মেরেছেন তিনি! এমন ঘটনা দেখে প্রশংসা এবং সমালোচনায় ভাসছে নেট দুনিয়া।

অস্কারের মঞ্চে এমন কান্ডে রীতিমতো বিতর্ক তৈরি হয়েছে। এমন কাজের জন্য স্মিথ কি অস্কার হারাতে পারেন এমন প্রশ্ন কড়া নাড়ছে সমালোচকদের মনে। কারণ একাডেমির আচরণবিধি দেখিয়ে এই শাস্তি দেওয়ার সুযোগ রয়েছে।

অস্কার কর্তৃপক্ষের টুইটার অ্যাকাউন্ট দ্য একাডেমিতে দেওয়া একটি পোস্ট চিন্তায় ফেলে দিয়েছে ভক্তদের। স্ত্রীর অসম্মান সহ্য করতে না পেরে স্মিথ এমন প্রতিবাদ করলেও অস্কার কর্তৃপক্ষ বলছে ‘একাডেমি কোনও ধরনের সহিংসতাকে প্রশ্রয় দেয় না।’ টুইটারে এমন পোস্ট দেখে অনেকেই আশঙ্কা করছেন কেড়ে নেওয়া হতে পারে উইল স্মিথের অস্কার।

সমালোচকরা বলছেন, এই আচরণের পরিণতিতে বড় কিছু হতে পারত ক্রিস রকের। এমনকি তিনি মারাও যেতে পারতেন। এমনটি একাডেমির আচরণবিধি কখনো সমর্থন করে না। তাই কেড়ে নেওয়া হতে পারে উইলের অস্কার।

আবার অনেকে এমন মন্তব্যও করেছেন, এ ধরনের রসিকতা হলিউডের ভেতরে তো বটেই অস্কারের মঞ্চেও আগে হয়েছে। কোনো রসিকতা কারো খারাপ লাগতেই পারে, কিন্তু তার জন্য এমন হিংসাত্মক ঘটনার সমর্থন করা যায় না।

এদিকে পুরস্কার পাওয়ার পর স্মিথ বলেন, ‘আমি আশা করছি একাডেমি আমাকে আবার আমন্ত্রণ জানাবে। এছাড়াও স্মিথ তার বক্তব্যে বলেন, ‘প্রেম আপনাকে পাগল করে দেবে।’ ৫৩ বছর বয়সী এ অভিনেতা তার বক্তৃতায় আবেগআপ্লুত হয়ে ঘটনাটির জন্য একাডেমির কাছে ক্ষমা প্রার্থনাও করেছেন।

এদিকে লস এঞ্জেলেস পুলিশ বিভাগ একটি বিবৃতিতে জানিয়েছে, উপস্থাপক রক পুলিশ রিপোর্ট দায়ের করতে অস্বীকার করেছে। তাই এ ঘটনার এখানেই শেষ নাকি সামনে কোনো নতুন সিদ্ধান্ত অপেক্ষা করছে সেটাই দেখার বাকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ