Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কমেনি ট্রেনযাত্রীদের দুর্ভোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩৩ এএম

সার্ভারে ত্রুটির কারণে কমলাপুর রেলস্টেশনসহ অন্য কাউন্টারগুলোতেও যাত্রী দুর্ভোগ দেখা দিয়েছে। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও মিলছে না টিকিট। অনলাইনে টিকিট কাটতে গিয়েও বিড়ম্বনার শিকার হচ্ছেন যাত্রীরা। স্বাভাবিক সময়ে টিকিট বিক্রিতে এমন চরম অব্যবস্থাপনায় যাত্রীরা অসন্তোষ প্রকাশ করেছেন। গত শনিবার থেকে সহজ ডটকম টিকিট বিক্রি শুরু করে। শনিবার ভোর থেকে ৭৭টি স্টেশনে যাত্রীদের দুর্ভোগ চরমে ওঠে। গতকাল রোববারও টিকিট কিনতে আসা সাধারণ যাত্রীদের অভিযোগ ছিল।

জানা গেছে, টিকিট কাটার জন্য যাত্রীরা কাউন্টারের সামনে অপেক্ষা করছেন। অনেকে ভোরে লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি। আবার অনলাইনে যারা শত চেষ্টা করেও টিকিট কাটতে পারেননি। নতুন সিস্টেমের বিষয়ে বুকিং সহকারীদের প্রশিক্ষণ না থাকায় সমস্যা আরও বৃদ্ধি পেয়েছে। এখন পুরো প্রক্রিয়াটি সহজ ডটকম করছে। সব কিছুই তাদের হাতে। অনলাইন অথবা কাউন্টারে টিকিট বিক্রির মূল কাজটি সহজের করার কথা। সকালের দিকে কাউন্টার থেকে কিছু টিকিট বিক্রি হলেও ঘণ্টাখানেক পর টিকিটেই সমস্যা দেখা দেয়। টিকিটের গায়ে প্রায় অর্ধেক শব্দই ভুল আসে। যারা টিকিট কাটতে পেরেছেন তাদের অনেকে আবার টিকিট ফেরত দিতে বাধ্য হয়েছেন। কারণ, বহু টিকিট ভুলেভরা ছিল। কোনো টিকিটে ট্রেনের নাম ভুল, কোনোটিতে ট্রেন ছাড়ার সময় ও টিকিটের মূল্যসহ নানা সমস্যা ছিল।

১৫ বছর ধরে সিএনএস টিকিট বিক্রি করেছিল। নতুন করে সহজ ডটকম টিকিট বিক্রির দায়িত্ব পেয়েছে। কিন্তু সমস্যা আগের চেয়েও খারাপ। রেলওয়ে যতক্ষণ না নিজস্বভাবে টিকিট বিক্রি করতে পারবে ততক্ষণ সাধারণ যাত্রীরা উন্নত সেবা পাবে না। অন্যের দ্বারা যাত্রীরা যথাযথ সেবা পাবে না। বেসরকারি পর্যায়ে টিকিট বিক্রিতে সংশ্লিষ্টরা লাভবান হয়। সাধারণ যাত্রীরা সন্তোষজনক সেবা পায় না। বেসরকারি প্রতিষ্ঠানকে টেন্ডার দেয়ার মধ্যে অনিয়ম-দুর্নীতি রয়েছে।

টিকিট কাটতে আসা যাত্রীরা বলেন, কয়েকঘণ্টা অনলাইনে চেষ্টা করে টিকিট কাটতে পারেননি। অনলাইনে তিনি ঢুকতেই পারেননি। তাই বাধ্য হয়ে সকালে কাউন্টারে এসেছেন। কাউন্টারে এসেও তিনি টিকিট পাননি। ওয়েবসাইটে টিকিট বিক্রির অব্যবস্থাপনা চলছে। কিন্তু অভিযোগ-প্রতিবাদ কর্ণপাত করেনি সহজ ডটকম ও রেলওয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ