Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

একসঙ্গে ৪টি ডিভাইসে চলবে হোয়াটসঅ্যাপ, আসছে নতুন ভার্সন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১:১২ পিএম

পরীক্ষা চলছিল বেশ কিছুদিন ধরেই। এবার এক নতুন ভার্সন আনছে হোয়াটসঅ্যাপ। এর জন্য আপডেট দেয়াও শুরু হয়েছে। এর ফলে মোবাইলের পাশাপাশি মোট ৪টি ডিভাইসে হোয়াটস্যাপ ব্যবহার করা যাবে।

ল্যাপটপে ব্যবহার করতে গেলে এখন থেকে আর বারবার আর লগ ইন করতে হবে না। পাশাপাশি মোট ৪টি ডিবিইসে ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ। এতদিন পর্যন্ত যে কোনও একটি ডিভাইসে হোয়াটসঅ্যাপ লিঙ্ক করা যেত। এবার তা বেড়ে হচ্ছে ৪টি। এবার ফোনে ইন্টারনেট কানেকশন না থাকলে অন্য ডিভাইসগুলিতে হোয়াটসঅ্যাপ চালু থাকবে।

অর্থাৎ, এতদিন কোনও একটি ডিভাইসে হোয়াটসঅ্যাপ লিঙ্ক থাকতে গেলে ফোনে নেট কানেকশন থাকতে হত। এবার তা না থাকলেও চলবে। তবে টানা ১৪ দিন ফোন অফলাইন থাকলে ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ লগ আউট হয়ে যাবে।

কীভাবে ব্যবহার করা যাবে: ল্যাপটপ বা ডেক্সটপে হোয়াটসঅ্যাপ ওয়েব খুলতে হবে। ফোনেও হোয়াটসঅ্যাপ খুলতে হবে। স্ক্রিনের ডানদিকে ৩টি ডটে গিয়ে লিঙ্ক ডিভাইস-এ ক্লিক করতে হবে। এটি করার পরই একটি QR কোড স্কান করার অপশন দেবে। এবার ল্যাপটপ বা ডেক্সটপে ওই কোড স্কান করলেই সেখানে এটি ব্যবহার করা যাবে। সূত্র: জিনিউজ।

 

 

 



 

Show all comments
  • শামিম ২৬ মার্চ, ২০২২, ২:৪৬ পিএম says : 0
    হোয়াটসঅ্যাপ ব্যবহার অনেক সহজ হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোয়াটসঅ্যাপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ