Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাহুল-প্রিয়াঙ্কার সঙ্গে পিকের বৈঠক ঘিরে তুঙ্গে জল্পনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:৫২ পিএম

প্রশান্ত কিশোর কি ফের কংগ্রেসের সঙ্গে আলোচনা শুরু করেছে? এমনই জল্পনা তৈরি হয়েছে সাম্প্রতিক এক রিপোর্টে। জানা গিয়েছে, বৃহস্পতিবার প্রিয়াঙ্কা গান্ধী ও রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন প্রশান্ত কিশোর।

মনে করা হচ্ছে গুজরাত নির্বাচনে কংগ্রেসের হয়ে কাজ করার বিষয়ে আলোচনা হয় দুই পক্ষের। যদিও এই বিষয়ে কংগ্রেস বা প্রশান্ত কিশোরের তরফে কোনও কিছু জানা যায়নি। তবে কংগ্রেসের শীর্ষ স্থানীয় দুই নেতা এই বিষয়ে নাম না প্রকাশের শর্তে হিন্দুস্তান টাইমসকে নিশ্চিত ভাবে জানিয়েছেন যে প্রশান্ত কিশোর দেখা করেন প্রিয়াঙ্কা ও রাহুলের সঙ্গে।

উল্লেখ্য, গতবছর একটা সময় জল্পনা তৈরি হয়েছিল যে পিকে হয়ত কংগ্রেসে যোগ দিতে পারেন। একাধিকবার রাহুল, প্রিয়াঙ্কার সঙ্গে বৈছকে বসেছিলেন পিকে। তবে পরে দুই পক্ষের দূরত্ব তৈরি হয়। এই আবহে কংগ্রেসের সঙ্গে ভোট কুশলী হিসেবে কাজ শুরু করেন সুনীল কানুগোলু। সুনীলের সঙ্গেও নাকি সম্প্রতি বৈঠক করেন রাহুল-প্রিয়াঙ্কা। আর এরপরই গান্ধীরা বৈঠকে বসেন প্রশান্ত কিশোরের সঙ্গে।

এর আগে হিন্দুস্তান টাইমস রিপোর্ট করেছিল যে ২০২০ সালেই প্রশান্ত কিশোর কংগ্রেসের কাছে প্রস্তাব নিয়ে গিয়েছিল ২০২৪ সালের নির্বাচনের দায়িত্ব সামলাতে চেয়ে। সূত্রের খবর, সেই সময় মোটামুটি ঠিকও হয়েছিল যে পিকে কংগ্রেসের সঙ্গে কাজ করবেন। তবে এরপরই পিকের অন্য ‘মক্কেল’ তৃণমূল কংগ্রেস হাত শিবিরকে ভাঙাতে শুরু করে। যরপর দূরত্ব তৈরি হয় দুই পক্ষের।

তবে সম্প্রতি পুরভোটের সময় থেকে পিকে-তৃণমূল সম্পর্ক নিয়েও কানাঘুষো চলছে। যদিও সম্প্রতি সব জল্পনা উড়িয়ে দিয়েছিলেন প্রশান্ত কিশোর। তাঁকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা গিয়েছিল। তবে রাহুল-প্রিয়াঙ্কার সঙ্গে এই বৈঠকে ফের কানাঘুষো শুরু হয়েছে দিল্লির রাজনৈতিক মহলে। সূত্র: হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ