Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড্র ম্যাচের নায়ক ব্র্যাথওয়েট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০২ এএম

এক প্রান্তে ক্যারিবিয়ানদের ব্যাটিং লাইন আপ ভেঙে দিয়েছিলেন ইংলিশ বোলাররা। তবে অপর প্রান্তে অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটকে পারেননি হটাতে। দারুণ এক ফিফটিতে ম্যাচ বাঁচিয়েছেন ক্যারিবিয়ান অধিনায়ক। তাই প্রথম টেস্টের মতো ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্টের পরিণতি হয় ড্র। গতপরশু রাতে ব্রিজটাউনে ইংলিশদের দেওয়া ২৮২ রানের লক্ষ্যে ৫ উইকেটে ১৩৫ রান তুলে দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৮৫ রান করে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। প্রথম ইনিংসে তারা ৯ উইকেটে ৫০৭ রান করে ইনিংস ঘোষণা করে দলটি। ইয়েস্ত ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ৪১১ রানে অলআউট হয়।

দুই ইনিংস মিলে প্রায় ১৬ ঘণ্টা উইকেটে ছিলেন ব্র্যাথওয়েট। প্রথম ইনিংসেই ছিলেন ১২ ঘণ্টা। দুই ইনিংস মিলিয়ে খেলেন ৬৭৩ বল। যা কোনো ক্যারিবিয়ান ব্যাটসম্যান টেস্টে সবচেয়ে বেশি বল খেলার কীর্তি। এর আগে ইংলিশদের বিপক্ষে ৪০০ রান করার পথে ব্রায়ান লারা খেলেছিলেন ৫৮২ বল। মূলত ব্র্যাথওয়েটের দৃঢ়তায় ম্যাচ বাঁচায় ক্যারিবিয়ানরা।
লক্ষ্য তাড়ায় দলীয় ৩৯ রানেই প্রথম সারির ৩ উইকেট হারিয়ে চাপে পরে যায় ক্যারিবিয়ানরা। এরপর জার্মেইন ব্ল্যাকউডকে নিয়ে দলের হাল ধরেন ব্র্যাথওয়েট। ৫০ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার। এরপর অবশ্য দ্রুত দুটি উইকেট তুলে ফের চাপ সৃষ্ট করেছিল ইংল্যান্ড। তবে এক প্রান্তে অটল থাকেন অধিনায়ক। সপ্তম উইকেটে জশুয়া ডি সিলভার সঙ্গে আরও একটি দারুণ জুটি গড়েন তিনি। অবিচ্ছিন্ন ৪২ রানের জুটি গড়লে ড্র মানতে বাধ্য হয় দুই দল। ১৮৪ বলের ধৈর্যশীল ইনিংস খেলে ৫৬ রানে অপরাজিত থাকেন ব্র্যাথওয়েট। নিজের ইনিংসটি সাজান ৪টি চারে। ডি সিলভা অপরাজিত ৩০ ও ব্ল্যাকউড ২৭ রান করেন। ইংলিশদের পক্ষে জ্যাক লিচ ৩টি ও সাকিব মাহমুদ ২টি উইকেট পান।
এর আগে সকালে ৬ উইকেটে ১৮৫ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্র ম্যাচের নায়ক ব্র্যাথওয়েট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ