Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেকর্ড যেন ‘লেভার হাতের মোয়া’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

ম্যাচের পর ম্যাচ অসাধারণ ছন্দে এগিয়ে চলেছেন রবের্ত লেভান্দোভস্কি। নাম লেখাচ্ছেন একের পর এক রেকর্ডে। সেই ধারাবাহিকতায় এবার বুন্দেসলিগায় জার্মান কিংবদন্তি জার্ড মুলারের প্রায় পাঁচ দশক আগের এক রেকর্ড স্পর্শ করলেন বায়ার্ন মিউনিখ তারকা।

লিগে গতপরশু রাতে ঘরের মাঠে ইউনিয়ন বার্লিনের বিপক্ষে দলের ৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন লেভান্দোভস্কি। এই মৌসুমে লিগে তার গোল হলো ৩১টি। বুন্দেসলিগায় এই নিয়ে পাঁচবার মৌসুমে ৩০ বা এর বেশি গোল করলেন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড। ১৯৬৯ থেকে ১৯৭৪ সালের মধ্যে বায়ার্নের হয়েই রেকর্ডটি গড়েছিলেন জার্ড মুলার। ২০২০ ও ২০২১ সালের ফিফা বর্ষসেরা ফুটবলার লেভান্দোভস্কির এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে গোল হলো ৪৫টি।
গত বছর মুলারের দুটি রেকর্ড ভাঙেন লেভান্দোভস্কি। বুন্দেসলিগায় এক আসরে সবচেয়ে বেশি গোলের রেকর্ড তিনি নিজের করে নেন ৪১ গোল করে। ১৯৭১-৭২ মৌসুমে ৪০ গোল করে রেকর্ডটি গড়েছিলেন মুলার। পরে জার্মান লিগটির এক পঞ্জিকাবর্ষে মুলারের সর্বোচ্চ গোলের রেকর্ডটিও ভেঙে দেন লেভান্দোভস্কি। ১৯৭২ সালে মুলার ৪২ গোল করে গড়েছিলেন আগের রেকর্ড। গত বছর ৪৩ গোল করেছিলেন পোলিশ স্ট্রাইকার।
বুন্দেসলিগায় ২৭ ম্যাচে ২০ জয় ও ৩ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। এক ম্যাচ কম খেলা বরুশিয়া ডর্টমুন্ড ৫৬ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেকর্ড যেন ‘লেভার হাতের মোয়া’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ