Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

খুলনা, বাগেরহাট, কুমিল্লা ও কুষ্টিয়ায় আলাদা দুর্ঘটনায় ৭ জনের প্রাণহানি ঘটেছে।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় ট্রেনের ধাক্কায় আনোয়ার হোসেন ভোলা নামে (৫০) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল দুপুর ১ টার দিকে ফুলবাড়িগেট সংলগ্ন রেল ক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি মহেশ্বরপাশা বনিকপাড়া এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে।
খানজাহান আলী থানার এসআই আসাদ জানান, বেলা ১ টার দিকে আনোয়ার হোসেন ভোলা ফুলবাড়িগেট বাজারের ভেতরে রেল ক্রসিংয়ের উত্তর পাশে একটি গ্যারেজের দিকে যাচ্ছিলেন। যশোর থেকে খুলনাগামী একটি ট্রেন তাকে ধাক্কা দেয়। ধাক্কায় তার মাথা ফেটে দু’ভাগ হয়ে যায়। ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পুলিশ তার লাশ উদ্ধার করে জিআরপি’র কাছে হস্তান্তর করেছে। নিহতের পরিবারকে বিষয়টি জানানো হয়েছে।
বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাট জেলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রেদয়ানউল ইসলাম রিদু (৩৮) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। গতকাল সকাল ৬ টার দিকে যাত্রাপুর ইউনিয়নের কুলিয়া দাইড় এলাকায় ট্রাকের সাথে মোটরসাইকেলের সংর্ঘষে সে নিহত হয়েছে। দুর্ঘটনার পর গম বোঝাই ট্রাকটি পাশের খাদে পড়ে যায়। তবে ট্রাকের চালক নিজেই অন্যদের সহযোগিতায় রিদুকে দ্রুত বাগেরহাট সদর হাসপাতালের ইমারজেন্সেতি ভর্তি করে। সেখানের কর্তব্যরত চিকিৎসক চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেনি। তার মাথায় ও বুকে জখম রয়েছে। বাগেরহাট মডেল থানার ওসি কেএম আজিজুল ইসলাম জানান, এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
ভ্রাম্যমাণ সংবাদদাতা জানান, কুমিল্লার বুড়িচং উপজেলায় পাথরবোঝাই ট্রাকের চাপায় এক রিকশাচালকসহ ৩ জন নিহত হয়েছেন। গতকাল সকাল ৬টার দিকে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের উপজেলার সাহেব বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ডাকলাপাড়া গ্রামের ইসমাইল হোসেন সাগর (৩০), মৌলভীবাজারের জুড়ী থানার ভুয়াই গ্রামের আবদুল আহাদ (২২) ও একই থানার দক্ষিণবাগ গুচ্ছগ্রামের ইউসুফ (২২)। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ইসমাইল হোসেন সাগর দু’জন যাত্রী নিয়ে সাহেব বাজারের দিকে যাচ্ছিলেন। রিকশাটি স্থানীয় ইউপি চেয়ারম্যানের কার্যালয়ের কাছে আসার পর পাথরবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ওই রিকশাটিকে চাপা দিয়ে সড়কের পাশে উল্টে পড়ে। এতে ঘটনাস্থলেই রিকশার চালকসহ ৩ জন নিহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।
এ বিষয়ে ময়নামতি ক্রসিং থানার এসআই খোরশেদ আলম দৈনিক ইনকিলাবকে জানান, ট্রাকের চালক ও হেলপারসহ তিনজনকে আটকসহ ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে।
দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা জানান, কুষ্টিয়ার দৌলতপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ ২জন নিহত হয়েছে। তাদের মধ্যে রমজান আলী (৩৫) নামে একজন মুরগি ব্যবসায়ী রয়েছেন। গত শুক্রবার সন্ধ্যায় পাখি ভ্যানে চাপায় আয়েশা নামে প্রায় ৩ বছর বয়সী এক শিশু নিহত হয়। নিহত শিশু উপজেলার
অপরদিকে দৌলতপুর উপজেলার স্বরুপপুর গ্রামের মুরগী ব্যবসায়ী রমজান আলী গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভ্যানে চড়ে রিফাইতপুর বাজার থেকে উপজেলা বাজারে যাওয়ার পথে দ্রুতগামী একটি মোটরসাইকেল পেছন থেকে ভ্যানকে ধাক্কা দেয়। এতে ভ্যানযাত্রী রমজান আলী রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে প্রথমে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনিত হওয়ায় রমজান আলীকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার গভীর রাতে মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ৭ প্রাণ

২১ মার্চ, ২০২২
১৩ নভেম্বর, ২০২১
১২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ