Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডের সমুদ্রে আটকে কয়েক ডজন তিমির মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২২, ১০:১১ এএম

নিউজিল্যান্ডে সমুদ্র সৈকতে আটকা পড়ে দুই ডজনের বেশি তিমির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে প্রাণী সংরক্ষণকারীরা। দেশটির সংরক্ষণ বিভাগ জানায়, বৃহস্পতিবার গভীর রাতে দক্ষিণ দ্বীপের কাছে ৩৪টি তিমির সন্ধান পাওয়া যায়। যার মধ্যে দীর্ঘ পাখনাযুক্ত ২৯টি পাইলট তিমির মৃত্যু হয়েছে। সকালের জোয়ারে বাকি পাঁচটি তিমিকে পুনরায় ভাসানোর চেষ্টা চলছে বলেও জানানো হয়।

এক ফেসবুক পোস্টে বিভাগটি জানায়, প্রক্রিয়াটি সম্পন্ন হতে কিছু সময়ের প্রয়োজন হতে পারে। তবে এটি সফলভাবে সম্পন্ন করা যাবে কি না সে বিষয়ে সন্দেহ প্রকাশ করা হয়।
মুখপাত্র ড্যাব উনটারবার্গ বলেন, প্রাণী সংরক্ষণকর্মীরা তিমিগুলোকে সেবা দিচ্ছে। কিন্তু এগুলো বর্তমানে পানি থেকে দূরে রয়েছে। এটা দুর্ভাগ্যজনক ঘটনা, যদিও সৈকতের তীরে তিমি আটকা পড়া প্রাকৃতিকভাবে খুবই সাধারণ ঘটনা বলেও জানান তিনি।
প্রজেক্ট জোনহা নামের একটি স্থানীয় তিমি উদ্ধারকারী দল জানায়, সংরক্ষণ বিভাগের সঙ্গে তাদের একটি চিকিৎসক দল ঘটনাস্থলে পৌঁছেছে। সূত্র: আল-জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ