Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর জন্মদিন পালন না করা দেশকে অস্বীকারের নামান্তর : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ১২:২৫ পিএম

যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন করে না, তারা বঙ্গবন্ধুকে নয়, বরং বাংলাদেশকে অস্বীকার করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৭ মার্চ) রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরস্থ জাতির পিতার প্রতিকৃতিতে তার ১০২তম জন্মদিন উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেছেন।


হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্ব পাঁচ হাজার বছরের ইতিহাসে বাঙালির জন্য বাংলাদেশ নামক একটা জাতি রাষ্ট্র প্রতিষ্ঠা করেছে। বঙ্গবন্ধু ছাড়া স্বাধীন বাংলাদেশ কল্পনা করা যায় না।

তিনি বলেন, আজকের দিনে আমাদের শপথ হচ্ছে, যে চেতনার ভিত্তিতে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল। একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার। আজকের দিনে শপথ হচ্ছে, যারা সাম্প্রদায়িক রাজনীতি করছে, দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত এবং যারা দেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাদেরকে নির্মূল করে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় পৌঁছে দিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ