Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন সাড়ে ৭ লাখ মানুষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ১১:১৯ এএম

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারিভাবে চলছে টিকাদান কর্মসূচি। এর আওতায় রাজধানীসহ সারাদেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় (১৬ মার্চ) সাড়ে ৭ লাখেরও বেশি মানুষ টিকা গ্রহণ করেছেন। এদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৮৬ হাজার ৯৭৯ জন। এছাড়াও দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪ লাখ ২৭ হাজার ৫৯৯ জন এবং বুস্টার ডোজ নিয়েছেন ২ লাখ ৪৪ হাজার ৫২ জন।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৭ লাখ ৫৮ হাজার ৬৩০ ডোজ। এ নিয়ে সারাদেশে মোট টিকা দেওয়া হয়েছে ২২ কোটি ২৬ লাখ ৭৬ হাজার ৪৬ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১২ কোটি ৬৩ লাখ ৮ হাজার ৬৪৮ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯ কোটি ৮ লাখ ৩৯ হাজার ৮৮৩ জন। এছাড়া বুস্টার ডোজ নিয়েছেন ৫৫ লাখ ২৭ হাজার ৫১৫ জন।

২০২১ সালের ২৭ জানুয়ারি টিকাদান কর্মসূচির উদ্বোধন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন।

বর্তমানে দেশে মোট ছয় ধরনের টিকা দেওয়া হচ্ছে। টিকাগুলো হলো- অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, সিনোফার্ম, মর্ডানা, সিনোভ্যাক এবং জনসন অ্যান্ড জনসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ