Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জ মহাসড়কে ২০ কিলোমিটার থেমে থেমে যানজট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ১১:১৮ এএম

সিরাজগঞ্জ মহাসড়কে কয়েকদিনের তুলনায় যানজট একটু কমেছে। নলকা সেতুর পূর্বপাশে একটি লেন থাকায় এ যানজটের সৃষ্টি হয়। তবে মহাসড়কের প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে এখনো থেমে থেমে যানজট রয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে সরেজমিন ঘুরে দেখা যায়, সিরাজগঞ্জের মহাসড়কের সয়দাবাদ থেকে ঝাঐল ওভারব্রিজ পর্যন্ত প্রায় সাত কিলোমিটার রাস্তায় ধীরগতিতে যানবাহন চলাচল করছে। এছাড়া ঝঐল ওভারব্রিজ থেকে নলকা পর্যন্ত থেমে থেমে যানজট রয়েছে।

নলকা থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত গাড়ি সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে। হাটিকুমরুলে তিনটি মহাসড়ক মিলিয়ে প্রায় ২০ কিলোমিটার থেমে থেমে যানজট রয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা সেতু এলাকায় পাঁচ থেকে ছয় কিলোমিটার যানজট রয়েছে।

বুধবার (১৬ মার্চ) সন্ধ্যার পর থেকে মহাসড়কের প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ের নলকা এলাকায় সড়কের সংস্কার কাজ চলমান থাকায় যে লেনটি বন্ধ ছিল সেটি আপাতত চালু করে যানবাহন চলাচলের ব্যবস্থা করা হয়েছে। ফলে মহাসড়কের যানজট কিছুটা কমে এসেছে।

তিনি আরও বলেন, ‘কাজ চলায় সয়দাবাদ এলাকা থেকেই মহাসড়কের কোথাও কোথাও খুবই ধীরগতিতে যান চলাচল করছে। তবে যান চলাচল স্বাভাবিক রাখতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।’

সিরাজগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. সালেকুজ্জামান খান সালেক বলেন, ‘গতকাল রাতের তুলনায় সকাল থেকে মহাসড়কে তেমন কোনো যানজট নেই। বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় থেকে নলকা পর্যন্ত কোথাও কোথাও একটু ধীরগতিতে যান চলাচল করছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ