Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংলিশ রোমাঞ্চে পানি ঢাললেন বোনার-হোল্ডার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

আগের দিনের পরিস্থিতি আভাস দিচ্ছিল ড্রয়ের। জো রুটের সেঞ্চুরি তুলে নেওয়ার পর ইংল্যান্ড ইনিংস ছেড়ে চেষ্টা চালিয়েছিল জেতার, সেই পথে ৪ উইকেটও তুলে নিয়েছিল তারা। তবে তাদের হতাশ করেছেন এনক্রুমা বোনার ও জেসন হোল্ডার। গতপরশু রাতে অ্যান্টিগা টেস্টের শেষ দিনে তাই উত্তাপ ছিল কিছুটা কম। ৬ উইকেটে ৩৪৯ রান করে ইংল্যান্ড ইনিংস ঘোষণা করলে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য দাঁড়ায় ২৮৬ রানের। মূলত লক্ষ্য দিনের বাকিটা সময় টিকে থাকা। সেই কাজটা ঠিকঠাক করতে পেরেছে তারা। ক্যারিবিয়ানরা ৭০ ওভারের বেশি ব্যাট করে ৪ উইকেটে ১৪৭ তুলার পর ড্র মেনে নেয় ইংল্যান্ড।

অবশ্য ৬৭ রানে ৪ উইকেট পড়ার পর কিছুটা বিচলিত হয়ে পড়েছিল স্বাগতিকরা। বাকি পথে দলকে ভরসা দিয়েছেন বোনার- হোল্ডার। তাদের অবিচ্ছিনড়ব জুটিতে এসেছে ৮০ রান। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান বোনার আবার দেখান দৃঢ়তায়। ১৩৮ বল খেলে তিনি অপরাজিত থাকেন ৩৮ রানে। ১০১ বলে ৩৭ করে তার সঙ্গে ছিলেন হোল্ডার।
আগের দিন সেঞ্চুরি তুলে অপরাজিত ছিলেন জ্যাক ক্রলি। সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন রুট। এদিন দ্রুত রান তুলার প্রয়োজন ছিল ইংল্যান্ডের। আর ৪ রান যোগ করেক্রেলি ফেরেন ১২১ রানে। ২৪তম সেঞ্চুরি তুলে ১০৯ রানে থামেন রুট। এরপর ড্যান লরেন্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, ক্রিস ওকসরা সবাই অল্প বিস্তর অবদান রেখেছেন। দ্রুত রান আনার চেষ্টা করেছেন। আগের দিনের ২১৭ রানের সঙ্গে আরও ১৩২ যোগ করে ইনিংস ছেড়ে দেয় সফরকারীরা।
ম্যাচ বাঁচাতে ক্রেইগ ব্র্যাথওয়েট-জন ক্যাম্পেলের শুরুটা হয় ভাল। ৫৯ রানের জুটির পরই হোঁচট খায় ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনারই ফেরেন পর পর। খানিক পর জ্যাক লিচের বলে ফিরে যান শারমাহ ব্রোকস ও জার্মেইন ব্ল্যাকউড। ৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল স্বাগতিকরা। উঁকি দিচ্ছিল ব্যাটিং ধস। সেই কঠিন পরিস্থিতিই সামাল দেন বোনার-হোল্ডার।
তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট তাই থাকল অমীমাংসিত। ব্রিজটাউনে দু’দলের পরের টেস্ট ১৬ মার্চ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংলিশ রোমাঞ্চে পানি ঢাললেন বোনার-হোল্ডার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ